আইপিএলে সুযোগ পেয়েও খেলা হচ্ছে না মোস্তাফিজের

প্রকাশিত

মুক্তমন ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসরে নিলামে অবিক্রীত ছিলেন মোস্তাফিজুর রহমান।

নিলামে দল না পেলেও কাটার মাস্টারকে চুক্তিভিত্তিক নিতে চেয়েছিল বলিউড সুপারস্টার শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্স ও রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্স।

বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ দলের এই তারকা ক্রিকেটার বলেছেন, আমার এজেন্টের মাধ্যমে কয়েক দিন আগে আইপিএলে খেলার প্রস্তাব এসেছিল। কলকাতা নাইট রাইডার্স আমাকে নিতে চেয়েছিল।

কিছুদিন পর মুম্বাই ইন্ডিয়ান্সও প্রস্তাব পাঠায়। নিয়মানুযায়ী বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে প্রস্তাব পাঠানো হয়। সামনে শ্রীলংকা সফর থাকায় বিসিবি ওই প্রস্তাব নাকচ করে দেয়।

মোস্তাফিজকে অনাপত্তিপত্র না দেয়ার কারণ সম্পর্কে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলেন, কিছুদিন আগে তাকে নেয়ার জন্য আইপিএলের ফ্র্যাঞ্চাইজি প্রস্তাব পাঠিয়েছিল।

সামনে আমাদের গুরুত্বপূর্ণ সিরিজ। মোস্তাফিজ আমাদের গুরুত্বপূর্ণ খেলোয়াড়। জাতীয় দলের কথা ভেবে তাকে অনাপত্তিপত্র দেয়া হয়নি।

ভারতে করোনাভাইরাস তুলনামূলক বেশি সংক্রমিত হওয়ায় আইপিএলের এবারের আসর হবে সংযুক্ত আরব আমিরাতে।

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে আইপিএলের ১৩তম আসর। শেষ হবে ১০ নভেম্বর। সেই সময়ে (অক্টোবর-নভেম্বরে) শ্রীলংকায় তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ দল। আইপিএলের সময়ে জাতীয় দলের খেলা থাকায় মোস্তাফিজকে অনাপত্তিপত্র দিতে পারছে না বিসিবি।

আইপিএলের এবারের আসরে বাংলাদেশের কোনো ক্রিকেটার নেই। এর আগে সাকিব-মোস্তাফিজ খেলেছিলেন।

আইপিএলে দুই বছর সানরাইজার্স হায়দরাবাদে খেলেছেন মোস্তাফিজ। আর এক বছর খেলেছেন রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্সে।

শেয়ার করুন