আতঙ্কের কিছু নেই, করোনা মোকাবিলার সামর্থ্য আছে : প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : বিশ্বব্যাপী আতঙ্ক সৃষ্টিকারী প্রাণঘাতী করোনাভাইরাস (কভিড-১৯) মোকাবিলার সামর্থ্য বাংলাদেশের রয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আন্তর্জাতিক নারী দিবসের এক অনুষ্ঠান উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে বাংলাদেশের এই সমস্যা মোকাবিলার সামর্থ্য রয়েছে উল্লেখ করে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘ইনশা আল্লাহ, আমাদের পর্যাপ্ত সক্ষমতা রয়েছে (করোনাভাইরাস মোকাবিলায়) এবং আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করব। এখানে উদ্বিগ্ন হওয়ার মতো কিছু নেই।’

প্রধানমন্ত্রী আরও বলেন, সরকার ২৪ ঘণ্টা পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। যেকোনো জায়গায় সমস্যা দেখা দিলে তাৎক্ষণিকভাবে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হবে। তবে সবাইকে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে হবে এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে চলতে হবে।

শেখ হাসিনা বলেন, ‘স্বাস্থ্য মন্ত্রণালয় প্রতিদিন করোনাভাইরাস সংক্রান্ত নির্দেশনা দিচ্ছে। আমি অনুরোধ করব সকলকে সেই নির্দেশনাবলি মেনে চলার।’

বাংলাদেশে তিনজন করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন বলে বিকেলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।

আইইডিসিআর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, আক্রান্তদের দুজন পুরুষ ও একজন নারী। এদের মধ্যে দুজন ইতালি ফেরত। একজন এক ইতালিপ্রবাসীর পরিবারের সদস্য।