ওয়েবসাইট ক্র্যাশ: অন্ধকারে ডুবল আমেরিকা

প্রকাশিত

আন্তর্জাতিক ডেস্ক : একা আপনার ওয়েবসাইট নয়। বৃহস্পতিবার মার্কিন যুক্তরাষ্ট্রের তাবড় সব সংস্থার ওয়েবসাইট একসঙ্গে ক্র্যাশ করেছে। অনেক অঞ্চলেই বিবিসি, নেটফ্লিক্স এবং উবারের মতো গুরুত্বপূর্ণ ওয়েবসাইটগুলি খোলা যায়নি। যদিও বেশিরভাগ ক্ষেত্রেই খুব অল্প সময়ের মধ্যেই এই সমস্যার সমাধান করা গিয়েছে। ওয়েবসাইটগুলি একযোগে ক্র্যাশ করার সঠিক কোনও কারণ খুঁজে পাওয়া না গেলেও ওয়েবসাইটগুলির ক্লাউড সার্ভিসে প্রযুক্তিগত সমস্যার জন্যই এমন ঘটনা ঘটেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

নেটফ্লিক্সের মুখপাত্র জরিস এভার এএফপিকে জানিয়েছেন, নিউস্টার কোম্পানির সরবরাহ করা আল্ট্রাডিএনএস সার্ভারে কিছু প্রযুক্তিগত সমস্যার কারণে মার্কিন যুক্তরাষ্ট্রের কিছু এলাকায় নেটফ্লিক্সের ব্যবহারকারীরা সমস্যার সম্মুখীন হয়েছেন। সমস্যা বা ত্রুটি সারাতে নিউস্টার কাজ করে যাচ্ছে এবং দ্রুত এর সমাধান হবে বলে আশা করছি। নিজেদের ট্যুইটার অ্যাকাউন্টে নিউস্টার কোম্পানিও এই ঘটনার সত্যতা স্বীকার করেছে।.

উল্লেখ্য, চলতি সপ্তাহে নেটফ্লিক্স সহ আমেরিকার প্রায় ২৪টি ওয়েবসাইট একযোগে ক্র্যাশ করে। যার অনেকগুলোই প্রায় সারাদিন বন্ধ ছিল। সন্ধে নাগাদ ক্র্যাশ হওয়া ওয়েবসাইটগুলি আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসে।

শেয়ার করুন