ক্রিকেটার শাহাদাৎ হোসেনকে গ্রেফতারের দাবি

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক : ক্রিকেটার শাহাদাৎ হোসেনের বাসায় শিশু গৃহকর্মী মাহফুজা আক্তার হ্যাপিকে নির্যাতনের ঘটনায় নির্যাতনকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছে গৃহশ্রমিক অধিকার প্রতিষ্ঠা নেটওয়ার্ক ও শ্রমিক নিরাপত্তা ফোরাম।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে সংগঠন দুটি এ দাবি জানিয়েছে।

শিশু গৃহকর্মী হ্যাপির উন্নত চিকিৎসা ও তার পরিবারকে ক্ষতিপূরণ প্রদানের দাবি জানিয়ে সংগঠন দুটি মানববন্ধনে লিখিত বক্তব্যে জানায়, নির্যাতনকারীদের দ্রুত গ্রেফতারের পাশাপাশি এ মামলা দ্রুত বিচার আইনে নিষ্পত্তি করা হোক। পাশাপাশি দেশে গৃহশ্রমিক নির্যাতনের সকল ঘটনার সুষ্ঠু বিচার ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়।

এ সময় সংগঠন দুটি সরকারের প্রতি তিনটি দাবি তুলে ধরেন। এগুলো হলো- বাংলাদেশ শ্রম আইনে গৃহশ্রমিকদের অন্তর্ভুক্ত করা, গৃহকর্মী সুরক্ষা ও কল্যাণনীতি- ২০১০ দ্রুত অনুমোদন করা, দেশে-বিদেশে কর্মরত গৃহশ্রমিকদের জন্য শোভন কাজ সংক্রান্ত আইএলও কনভেনশন নং ১৮৯ দ্রুত অনুসমর্থন করা।

উল্লেখ্য, রাজধানীর মিরপুর থানায় গৃহকর্মী নির্যাতনের ঘটনায় ক্রিকেটার শাহাদাৎ হোসেন ও তার স্ত্রীর বিরুদ্ধে ইতোমধ্যে মামলা করা হয়েছে এবং গণমাধ্যমের খবর অনুযায়ী, গ্রেফতার এড়াতে তিনি বর্তমানে পলাতক রয়েছেন।

শেয়ার করুন