ক্রেতাদের সঙ্গে বিজিএমইএ’র বৈঠক বাতিল

প্রকাশিত

অর্থনৈতিক প্রতিবেদক : মূলত নিরাপত্তার কারণেই সোমবার অনুষ্ঠিত হচ্ছে না দেশে তৈরি পোশাক মালিকদের সংগঠন বাংলাদেশ তৈরি পোশাক প্র্রস্তুতকারক ও রফতানিকারকদের সংগঠন (বিজিএমইএ) ও ক্রেতাদের জোটের (বায়ার্স ফোরাম) নির্ধারিত বৈঠকটি।

আগামীকাল সোমবার এ বৈঠকটি অনুষ্ঠিত হওয়ার তারিখ চুড়ান্ত করা হয়েছিল। যদিও বিজিএমইএ বলছে, অনিবার্য কারণে বৈঠকটি  হচ্ছে না।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, দেশে সপ্তাহের ব্যবধানে দুজন বিদেশি নাগরিক খুন হয়েছে। এ কারণে দেশে কর্মরত বিদেশিরা কিছুটা আতঙ্কে রয়েছেন। তাই ধারণা করা হচ্ছে নিরাপত্তাজনিত কারণেই বৈঠকটি বাতিল করা হতে পারে।

উল্লেখ্য, বিজিএমইএর সঙ্গে বাংলাদেশে কর্মরত বিভিন্ন দেশের ক্রেতা প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সংগঠন বায়ার্স ফোরাম প্রতি মাসে একবার বৈঠক করে। সে অনুযায়ী কাল সোমবার এ বৈঠকটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

এ বিষয়ে জানতে চাইলে বিজিএমইএর সাবেক সভাপতি ও বাংলাদেশ এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট আব্দুস সালাম মুর্শেদী বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন, শুনেছি বৈঠকটি স্থগিত করা হয়েছে। কারন জানিনা। তবে বর্তমান সভাপতি সিদ্দিকুর রহমান এ মূহুর্তে দেশের বাইরে রয়েছেন। এটিও একটি কারণ হতে পারে। কেননা বর্তমান সভাপতির এটি প্রথম বৈঠক।

শেয়ার করুন