চট্টগ্রামে আজ থেকে ফুটবল উৎসব

প্রকাশিত

ক্রীড়া প্রতিবেদক : বন্দরনগরী চট্টগ্রামে আজ থেকে শুরু হচ্ছে ক্লাব ফুটবল উৎসব। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ চ্যাম্পিয়নশিপকে ঘিরে গোটা নগরী মেতে উঠেছে আনন্দ-সজ্জায়। দুপুরে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন উদ্বোধন করবেন আট দলের এই টুর্নামেন্টের।

ঢাকা আবাহনী ও করাচি ইলেকট্রিকের ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্ট। বিকেল সাড়ে ৪টায় এ ম্যাচটি শুরু হবে। সন্ধ্যা সাড়ে ৭টায় চট্টগ্রাম আবাহনী মুখোমুখি হবে কলকাতা ইস্টবেঙ্গল ফুটবল ক্লাবের। এরই মধ্যে বিদেশের পাঁচটি এবং ঢাকার দুটি ক্লাব চট্টগ্রামে এসেছে।

বিদেশি ক্লাবগুলোর মধ্যে রয়েছে কলকাতা মোহামেডান ও ইস্টবেঙ্গল, পাকিস্তানের করাচি ইলেকট্রিক এফসি, শ্রীলঙ্কার সলিড এফসি এবং আফগানিস্তানের ডি স্প্রিঙ্গার বাজান এফসি। ঢাকার ঐতিহ্যবাহী দুই জায়ান্ট আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের সঙ্গে খেলবে চট্টগ্রাম আবাহনী।

গ্রুপপর্বে স্থানীয় অপর দল মোহামেডান স্পোর্টিং ক্লাবের ম্যাচ বুধবার (২১ অক্টোবর)। এদিন প্রথম ম্যাচে মোহামেডানের প্রতিপক্ষ শ্রীলঙ্কার ক্লাব সলিড এফসি। সূচি অনুযায়ী গ্রুপপর্বের ম্যাচ শেষ হবে রোববার (২৫ অক্টোবর)।

প্রতিদিন দুটি করে ম্যাচ। গ্রুপপর্বের ম্যাচ শেষে একদিন বিরতি দিয়ে ২৭ অক্টোবর প্রথম সেমিফাইনাল। যেখানে এ গ্রুপ চ্যাম্পিয়ন দলের মুখোমুখি হবে বি গ্রুপ রানার্সআপ। ২৮ অক্টোবর দ্বিতীয় সেমিফাইনালে বি গ্রুপ চ্যাম্পিয়ন খেলবে এ গ্রুপ রানার্সআপের বিপক্ষে।

ফাইনাল ৩০ অক্টোবর। সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচের সময় এখনো নির্ধারিত হয়নি। সবকটি ম্যাচই অনুষ্ঠিত হবে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে।

টুর্নামেন্টের সব শেষ প্রস্তুতি নিয়ে আয়োজক কমিটির চেয়ারম্যান ও চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন জানিয়েছেন, সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এরই মধ্যে সব ক্লাব চট্টগ্রামে এসে গেছে। তাদের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

তিনি আরো বলেন, প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবলের আয়োজনে বন্দরনগরী চট্টগ্রাম ইতিহাসের পাতায় আবারো স্থান করে নেবে।

শেয়ার করুন