জনাব জাফর ইকবাল ! আপনি কই ? কিছু বলুন ?

প্রকাশিত

গোলাম মাওলা রনি : মেডিকেলের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে। যারা চান্স পেলো তাদের বেশির ভাগই ফাঁস হওয়া প্রশ্ন পত্র দেখে ভর্তি পরীক্ষা দিয়েছিলো বলে অভিযোগ উঠেছে। ফলে এরা কেমন ডাক্তার হবে – কি চিকিৎসা দেবে এবং এদের হাতে রুগিরা কতটা নিরাপদ থাকবে এমনতরো হাজারো প্রশ্ন আজ জাতির মাথায় চেপে বসেছে।

এদিকে, মেডিকেলে ভর্তিচ্ছু কিন্তু প্রশ্নপত্র ফাঁসের কারণে বঞ্চিত মেধাবী ছাত্র-ছাত্রীরা পুনরায় ভর্তি পরীক্ষা গ্রহন এবং পূর্বের জাল-জালিয়াতির ফলাফল বাতিলের দাবীতে রাজ পথে নেমেছে।

জাতির দূর্ভাগ্য যে, আমরা আমাদের মেধাবী সন্তানদেরকে ঠিকমতো প্রস্ফুটিত হতে দিচ্ছি না। আমরা শৈশব থেকেই একটি শিশুকে দূর্নীতিবাজ, লোভী, স্বার্থপর, সুযোগ সন্ধানী এবং চরিত্রহীন হবার সকল দরজা খুলে দিচ্ছি।

মেডিকেলের প্রশ্নপত্র ফাঁস নিয়ে স্বাস্থ্যমন্ত্রী কিংবা শিক্ষামন্ত্রী এযাবৎ কিছু বলেননি। সরকার সমর্থক শিক্ষক নেতা কিংবা তথা কথিত জাতির বিবেক ও ত্রান কর্তা বলে পরিচিতজনরাও কিছু বলছেন না।

ব্যক্তিগত কিংবা শ্রেনীস্বার্থে বিভিন্ন সময়ে গর্জে ওঠা প্রফেসর জাফর ইকবাল এবং অধ্যাপক আবদুল্লাহ আবু সাইদ এখন কোথায় ? তারা কি এই বিষয়টি নিয়ে একটু সোচ্চার হবেন নাকি ইতিপূর্বের বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ছাত্র আন্দোলনের সময়ে যেরূপ নিশ্চুপ ছিলেন তেমনি করে বর্তমান সময়টিও অতিবাহিত করবেন ?

আমি ক্ষুদ্র মানুষ। তবুও বলছি- আন্দোলনরত মেডিকেলে ভর্তিচ্ছু ছাত্র ছাত্রীদের দাবী ন্যায্য। আমি এই মেধাবী তরুন তরুনীদেরকে সমর্থন করি এবং দাবী করছি- অতিসত্ত্বর পূর্বেকার ভর্তি পরীক্ষার ফল বাতিল করুন। নতুন পরীক্ষার আয়োজন করুন এবং সঠিক ও নিরপেক্ষ পদ্ধতির মাধ্যমে সত্যিকার যোগ্য ও মেধাবীদেরকে ডাক্তারী পেশায় আসার পথ উন্মুক্ত করে দিন।

শেয়ার করুন