জামালপুরে মুজিববর্ষ উপলক্ষে দু’দিনব্যাপী নৌকা বাইচ অনুষ্ঠিত

প্রকাশিত

জামালপুর সংবাদদাতা : মুজিব শতবর্ষ উপলক্ষে জামালপুর জেলার সদর উপজেলার প্রত্যন্ত পল্লী ১৪ নং দিগপাইত ইউনিয়নের তারারভিটা গ্রামে দু’দিনব্যাপী নৌকা বাইচ প্রতিযোগিতা গত বৃহস্পতিবার সম্পন্ন হয়েছে।

পঞ্চগড় বিদ্রোহী শিশু কিশোর থিয়েটারের সহযোগিতায় তারারভিটা বংশাই শিশু কিশোর থিয়েটার আয়োজিত এই প্রতিযোগিতার উদ্বোধন করেন জামালপুর ৫ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার আলহাজ্ব মোজাফ্ফর হোসেন।

জামালপুর জেলার সর্ববৃহৎ নৌকা ‘দিগন্ত’ এবং টাঙ্গাইল সর্ববৃহৎ নৌকা ‘টাইগার’সহ ছোট বড় মিলিয়ে মোট ৭ টি নৌকা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

জামালপুর সদর উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আব্দুল হামিদের সভাপতিত্বে অনুষ্ঠিত উৎসবে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৪ নং দিগপাইত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মিজানুর রহমান এম.এ, টাইগারের মালিক ধনবাড়ি উপজেলার পাঁচনখালির রফিকুল ইসলাম খান, দিগন্তের মালিক জামালপুর জেলার সরিষাবাড়ি উপজেলার বছিরউদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান। দুই দিনব্যাপী উৎসবের প্রথম দিন উদ্বোধনী ও সমাপনী দিবসে নৌকা বাইচ প্রতিযোগিতা চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়।

নৌকা বাইচের পাশাপাশি করোনাকালীন ঘরবন্দি শিশু-কিশোরদের বিনোদনের জন্য গ্রামীণ বিভিন্ন খেলাধুলার আয়োজনও করা হয়েছিল। বিশিষ্ট নাট্যকার ও কলামিস্ট রহিম আব্দুর রহিম পরিচালিত অনুষ্ঠানটির পৃষ্ঠপোষকতায় ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের তরুণ আইনজীবী, মেহরাব হাসান মামুন। দু’দিনব্যাপী এ অনুষ্ঠানটি জামালপুর জেলার সদর, সরিষাবাড়ি, টাঙ্গাইল জেলার ধনবাড়ি, মধুপুর, জেলার মুক্তাগাছা উপজেলার কৌতুহলী দর্শকরা এই উৎসবে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করে।

শেয়ার করুন