ঢাবি ভর্তি পরীক্ষা শুরু আজ

প্রকাশিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আজ থেকে। ‘খ’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে এবারের ভর্তি পরীক্ষার কার্যক্রম শুরু হচ্ছে। পরীক্ষায় জালিয়াতি এড়াতে থাকছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ দফতর থেকে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, ‘জালিয়াতি চক্র যেন সুযোগ নিতে না পারে সেজন্য এবার থেকে পরীক্ষায় ভ্রাম্যমাণ আদালত কাজ করবেন। কেউ যদি কোনো ধরনের জালিয়াতির সঙ্গে যুক্ত থাকে তবে তাকে আদালতের মাধ্যমে সাজা দেয়া হবে।’

সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ক্যাম্পাসের বাইরের তিনটি কেন্দ্র বুয়েট স্কুল অ্যান্ড কলেজ, পিলখানার বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজ এবং কাকরাইল উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজসহ মোট ৬৯টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য ছাত্র-ছাত্রীসহ সংশ্লিষ্ট সকলকে পরীক্ষার হলে ক্যালকুলেটর, মোবাইল ফোন, কিংবা টেলিযোগাযোগ করা যায় এরূপ কোনো ইলেক্ট্রনিক্স ডিভাইস বা যন্ত্র নিয়ে প্রবেশে নিষেধাজ্ঞা প্রদান করা হয়েছে।

খ- ইউনিটে ২২৯৬টি আসনের জন্য আবেদনকারীর সংখ্যা ৩১ হাজার ১৬৩ জন। প্রতিটি আসনের বিপরীতে লড়বে ১৪ জন শিক্ষার্থী। ভর্তি পরীক্ষার সিট-প্ল্যান বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd থেকে জানা যাবে।

শেয়ার করুন