তাজরীন মালিক দেলোয়ারের বিচার শুরু

প্রকাশিত

অাদালত প্রতিবেদক : আশুলিয়ার তাজরীন ফ্যাশনসের অগ্নিকাণ্ডের ঘটনায় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেন, চেয়ারম্যান মাহমুদা আক্তার মিতাসহ ১৩ আসামির বিচার শুরুর আদেশ দিয়েছে আদালত।

আজ বৃহস্পতিবার এ মামলায় অভিযোগ গঠন করে সাক্ষ্য গ্রহণ শুরুর জন্য ১ অক্টোবর দিন ঠিক করে দেন ঢাকার জেলা ও দায়রা জজ এম. কুদ্দুস জামান। অপরাধজনক প্রাণনাশের অভিযোগে ঢাকার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে এই ১৩ আসামির বিচার হবে।

আদালতের পিপি খন্দকার আবদুল মান্নান জানান, তিন বছর আগের ওই ঘটনায় দোষী সাব্যস্ত হলে আসামিদের সর্বোচ্চ যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে।

২০১২ সালের ২৪ নভেম্বর সন্ধ্যা ৭টার দিকে সাভারের আশুলিয়ার নিশ্চিন্তপুরে তোবা গ্রুপের তৈরি পোশাক কারখানা তাজরীন ফ্যাশনসে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ১১১ জনের মৃত্যুর হয়। ওই ঘটনায় আহত হন ১০৪ শ্রমিক।

এরপর তাজরীন ফ্যাশনসের ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেন এবং তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মাহমুদা আক্তার মিতাসহ বেশ কয়েকজন কর্মকর্তা কর্মচারীর বিরুদ্ধে মামলা হয়।

২০১৩ সালের ২ ডিসেম্বর পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক মহসীন উজ্জামান খান আদালতে অভিযোগপত্র দাখিল করেন, যাতে দেলোয়ার ও তার স্ত্রীসহ ১৩ জনকে আসামি করা হয়।

শেয়ার করুন