দুর্বল ভুটানের সঙ্গে ড্র যুবাদের

প্রকাশিত

ক্রীড়া প্রতিবেদক : এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপ ফুটবলের বাছাই পর্বে অপেক্ষাকৃত দুর্বল ভুটানের সঙ্গে ড্র করে মূল পর্বে খেলার স্বপ্ন কঠিন করে ফেলেছে যুবারা। ফরোয়ার্ডদের ব্যর্থতায় ভুটানের সঙ্গে ১-১ গোলে ড্র করে পয়েন্ট ভাগভাগি করেছে সাইফুল বারী টিটুর শিষ্যরা।

রোববার সন্ধ্যায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ভুটানের সঙ্গে প্রথমার্ধে সম্পূর্ণ অগোছালো ফুটবল খেলতে থাকে বাংলাদেশ। তবে দ্বিতীয়ার্ধে তুলনামূলক গোছানো ফুটবল খেললেও সহজ সুযোগ মিস করায় ড্রয়ের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের। এর আগে শ্রীলঙ্কাকে ২-০ তে হারিয়ে শুভ সূচনা করেছিল স্বাগতিকরা। তবে সে ধারা বজায় রাখতে না পারায় চূড়ান্ত পর্বে খেলা অনেকটায় কঠিন হয়েছে।

খেলার শুরুর ৬ মিনিটেই পিছিয়ে পড়ে যুবারা। কর্নার থেকে বল পেয়ে দারুণ শটে বল জালে জড়ান ভুটানের সোনাম তোবগে। দ্বিতীয়ার্ধে গোছালো ফুটবল খেলে প্রতিপক্ষের রক্ষণে চাপ বাড়াতে থাকে বাংলাদেশ। ৭৭ মিনিটে সমতায় ফেরে তারা। ইব্রাহিমের ফ্রি-কিকে দারুণ হেডে লক্ষ্যভেদ করে অধিনায়ক মাশুক মিয়া জনি। এরপর বেশকিছু সহজ সুযোগ মিস করলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয় তাদের।

দিনের অপর ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৩-০ গোলে জয় পেয়েছে উজবেকিস্তান। মঙ্গলবার গ্রুপের ফেভারিট উজবেকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।

শেয়ার করুন