দেশে ‘অনির্দিষ্টকালের জন্য’ ক্রিকেট বন্ধ

প্রকাশিত

বিশেষ প্রতিনিধি : করোনাভাইরাস ব্যাপকহারে ছড়িয়ে পড়ার শঙ্কার মধ্যে দেশে সব ধরনের ক্রিকেট অনির্দিষ্টকালের জন্য বন্ধের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, “এর আগে আমরা তাৎক্ষণিকভাবে ঢাকা প্রিমিয়ার লিগের এক রাউন্ডের খেলা স্থগিত করেছিলাম। তবে পরিস্থিতি বিবেচনায় সব ধরনের ক্রিকেট অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হলো। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত ঢাকা লিগের খেলা মাঠে ফেরার কোনো সম্ভাবনা দেখছি না।

সময়ের সঙ্গে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ধীরে ধীরে বাড়ছে। বৃহস্পতিবার সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট-আইইডিসিআর’র নিয়মিত সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, আরও তিনজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। দেশে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ জন; মৃতের সংখ্যা ১ জন।

করোনার প্রাদুর্ভাব ঠেকাতে গত সোমবার সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে অন্তত ৩১ মার্চ পর্যন্ত বাংলাদেশের ঘরোয়া সব খেলাধুলা স্থগিত করার ঘোষণা দিয়েছিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

বিসিবি তখন শুধু ১৮ ও ১৯ মার্চের ঢাকা প্রিমিয়ার লিগের খেলা স্থগিত করার কথা জানিয়েছিল। পরিস্থিতি পর্যাালোচনায় নতুন করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানালেন বোর্ড সভাপতি।

শেয়ার করুন