দেশে করোনায় নতুন ১১ জনের মৃত্যু, মোট মৃত্যু ২৫০

প্রকাশিত

মুক্তমন ডেস্ক : দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ২৫০ জনে।

গত ২৪ ঘণ্টায় দেশের ৩৭টি ল্যাবে ৬ হাজার ৭’শ ৩৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে ৬শ’ ৬৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এতে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ হাজার ৬শ’ ৬০ জনে। দেশে করোনা শনাক্তের ৬৫তম দিনে মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে এসব তথ্য তুলে ধরা হয়েছে।

মঙ্গলবার দুপুরে, করোনা পরিস্থিতি নিয়ে দৈনিক স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

সেই সঙ্গে স্বাস্থ্য বুলেটিনে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়। পুষ্টিকর খাবার খাওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

প্রসঙ্গত গত বছরের ৩১শে ডিসেম্বর চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় গত ১৮ই মার্চ।

গত ২৫শে মার্চ প্রথমবারের মতো রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানায়, বাংলাদেশে সীমিত পরিসরে কমিউনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে।

শেয়ার করুন