পল্লবীতে ইয়াবাসহ ডিএনসিসি মেয়রের পুত্র ও পুত্রবধূ গ্রেফতার

মুক্তমন রিপোর্টার, ঢাকা : রাজধানীর উত্তর সিটি করপোরেশনের প্যানেল মেয়র হাজী জামাল মোস্তফার পুত্র ও পুত্রবধূকে ইয়াবাসহ গ্রেফতার করেছে পল্লবী থানার পুলিশ। এ ঘটনায় পুত্র রফিকুল ইসলাম রুবেল (৩৮) ও পুত্রবধূ তানজিলা ওরফে শিউলী আক্তার সীমা (২৫) এবং আওলাদ হোসেন (৩৯) কে গ্রেফতারের পর দেহতল্লাশী করা হয়। এসময় পুলিশ তাদের কাছ থেকে ১১৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে গত বুধবার দিবাগত রাতে পল্লবী থানার এসআই মোহাম্মদ সুলতান আলী, এএসআই মো. ছানাউল্লাহসহ পুলিশের একটি টিম পল্লবী থানাধীন বাউনিয়াবাধে টেম্পু ষ্ট্যান্ডে অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী রফিকুল ইসলাম রুবেল (৩৮) ও পুত্রবধূ তানজিলা ওরফে শিউলী আক্তার সীমা (২৫) এবং আওলাদ হোসেন (৩৯) কে গ্রেফতার করে। পুলিশ তাদের কাছ থেকে ১১৫ পিস ইয়াবা উদ্ধার করে। এ সময় মাদক ব্যবসার সাথে জড়িত থাকার অভিযোগে গ্রেফতারকৃত রফিকুল ইসলাম রুবেল নিজেকে উত্তর সিটি করপোরেশনের প্যানেল মেয়র হাজী জামাল মোস্তফার পুত্র বলে দাবী করেন। এবং তানজিলা ওরফে শিউলী আক্তার সীমা নিজেকে পুত্রবধূ দাবী করেন। এসময় পুলিশ কারো কথা না শুনে গ্রেফতার করে পল্লবী থানায় নিয়ে যায়। পরবর্তীতে পল্লবী থানার এএসআই (নিরস্ত্র) মো. ছানাউল্লাহ বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। উক্ত মামলা নং-৮৫, ২৭/০৯/২০১৮। উত্তর সিটি করপোরেশনের প্যানেল মেয়র হাজী জামাল মোস্তফা নিজে ও তার লোকজন দিয়ে তদ্বীর করে ছেলে ও ছেলের বউকে ছাড়ানোর চেষ্টা করে ব্যর্থ হন। পরবর্তীতে তাদেরকে দুপুরে ঢাকা সিএমএম কোর্টে চালান দেয়া হয়েছে। এসআই মোহাম্মদ সুলতান আলী জানান, গ্রেফতার হওয়া দম্পত্তিকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ড আবেদন জানানো হলে, আদালত রিমান্ড মুঞ্জুর করেননি। তাদেরকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
অপর একটি সূত্র জানায়, উত্তর সিটি করপোরেশনের প্যানেল মেয়র হাজী জামাল মোস্তফার ছেলে রফিকুল ইসলাম রুবেল যাতে করে মিরপুরে মাদক ব্যবসায় চালিয়ে যেতে পারে, সেই জন্য সাধারণ লোকজনকে মাদক ব্যবসায়ী বানানোর জন্য তৎপর হয়ে উঠেন। তারই পরিপেক্ষিতে বিশিষ্ট ব্যবসায়ী ও স্থানীয় আওয়ামী লীগ নেতা মো. আরিফুল ইসলাম ওরফে ডিএসপি বাবু শীর্ষ মাদক ব্যবসায়ী বানানোর চেষ্টা করে। এছাড়াও আন্ডারগ্রাণ্ড অনলাইন নিউজ পোর্টালে মিথ্যা তথ্য দিয়ে তার বিরুদ্ধে সংবাদ প্রকাশ করেছে।
সূত্র আরো জানায়, জালিয়াত চক্রে সদস্য ও ভূমিদস্যু কাজী জহিরুল ইসলাম ও হারুন অর রশিদ এবং তাদের লোকজন জালজালয়াতির মাধ্যমে ব্যবসায়ী, আওয়ামী লীগ নেতা ও অনলাইন নিউজ পোর্টাল টাইমস ২৪ ডটনেটের উপদেষ্টা মো. আরিফুল ইসলামের ২০ কাঠা জমির মধ্যে ১০ কাঠা দখলে নেয়ার পরেও পুরোটাই দখল করে নেয়ার চেষ্টা করছে।
এছাড়াও ভূমিদস্যু কাজী জহিরুল ইসলাম ও হারুন অর রশিদ মিথ্যা মামলা দিয়ে ওই জমি দখল করে নেয়ার হুমকির পাশাপাশি অনলাইন নিউজ পোর্টালে মিথ্যা তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করছে। সব জমি দখলে নিতে ব্যর্থ হয়ে হাজী জামাল মোস্তফা, কাজী জহিরুল ইসলাম ও হারুন অর রশিদ মিলে সাউথ আফ্রিকার প্রবাসী ও ব্যবসায়ী আরিফুল ইসলামকে শীর্ষ মাদক ব্যবসায়ী, সন্ত্রাসী, চাঁদাবাজ ও ভ‚মিদস্যু বানানোর জন্য উঠে পড়ে লেগেছে। এইসব বিষয়ে ডিএসপি বাবু জীবনের নিরাপত্তা চেয়ে সংশ্লিষ্ট থানায় একাধিক জিডি করেছেন। প্রকৃত মাদক ব্যবসী, সন্ত্রাসী ও চাঁদাবাজদের গ্রেফাতার ও তার নিরাপত্তা চেয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি, পুলিশ কমিশনার, র‌্যাব সদরদফতর, সিআইডি, ডিবিসহ বিভিন্ন দফতরে অভিযোগ দাখিল করেছেন। অভিযোগের পরিপেক্ষিতে গত বুধবার গভীর রাতে পল্লবী থানার পুলিশ উত্তর সিটি করপোরেশনের প্যানেল মেয়র হাজী জামাল মোস্তফার পুত্র রফিকুল ইসলাম রুবেল ও পুত্রবধূ তানজিলা ওরফে শিউলী আক্তার সীমা এবং আওলাদ হোসেন (৩৯) কে গ্রেফতার করে।