বাংলাদেশ-ইংল্যান্ড লড়াই দেখাবে স্কাই স্পোর্টস

প্রকাশিত

ক্রীড়া ডেস্ক : ক্রিকেট বিশ্বে ক্রমশ একটা সমীহজাগানো শক্তি হয়ে উঠছে বাংলাদেশ। এ বছর পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকাকে ওয়ানডে সিরিজে হারিয়ে বাংলাদেশের ক্রিকেট আজ অন্য উচ্চতায়। বাংলাদেশ মানে আর ‘মিনোজ’ বা চুনোপুঁটি নয়, একটা লড়াকু দল। প্রতিপক্ষ অনেক হিসাব-নিকাশ, অনেক পরিকল্পনা করে মাঠে নামছে। টিভি সম্প্রচারেও মাশরাফি-সাকিবরা সম্মান আদায় করে নিচ্ছেন প্রতিদিন। খেলাধুলার জনপ্রিয় চ্যানেল স্কাই স্পোর্টসের সাম্প্রতিক ঘোষণাতেও তা প্রমাণিত। আগামী বছরের শেষ দিকে ইংল্যান্ডের বাংলাদেশ সফর বিশ্বজুড়ে সম্প্রচারের ঘোষণা দিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সম্প্রচার সংস্থাটি।

‘দুর্বল’ দলের অজুহাতে বাংলাদেশের খেলা সম্প্রচারে একসময় অনীহা ছিল বৈশ্বিক টিভি চ্যানেলগুলোর। কিন্তু সেই ভাবনায় বদল আসতে যাচ্ছে। নতুন এক সম্প্রচার চুক্তির মাধ্যমে ইংল্যান্ডের বাংলাদেশ সফরের খেলাগুলো সরাসরি সম্প্রচারের সিদ্ধান্ত নিয়েছে স্কাই স্পোর্টস।

আগামী দুই বছরের জন্য ইংল্যান্ড ক্রিকেট দলের সব খেলার সম্প্রচার স্বত্ব কিনে নিয়েছে স্কাই স্পোর্টস। যার শুরু হতে যাচ্ছে অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তান-ইংল্যান্ড সিরিজ দিয়ে। আগামী কয়েক বছরে ইংল্যান্ডের ৫০টিরও বেশি টেস্ট ম্যাচ সরাসরি সম্প্রচার করবে স্কাই স্পোর্টস। জনপ্রিয় এই ক্রীড়া চ্যানেলটিতে আগামী পাঁচ বছরে ক্রিকেটের জন্য বরাদ্দ থাকবে ৩৬০ দিন। এর মধ্যে বাংলাদেশ-ইংল্যান্ড লড়াই ছাড়াও আছে ইংল্যান্ডের দক্ষিণ আফ্রিকা সফর, ভারতে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং শ্রীলঙ্কা ও পাকিস্তানের ইংল্যান্ড সফর।

আগামী বছর ভারতে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ শেষ করেই বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ড। অক্টোবর-নভেম্বরে বাংলাদেশ সফর শেষে ২০১৭ সালে ইংল্যান্ড নিজেদের মাটিতে খেলবে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। ২০১৭ সালের আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির আয়োজক ইংল্যান্ড। ওয়ানডের দ্বিতীয় সেরা টুর্নামেন্টও সম্প্রচার করবে স্কাই স্পোর্টস।

শেয়ার করুন