বাংলাদেশ বিদেশি প্রেসক্রিপশনে চলবে না: ইনু

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক : জাসদের সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, উন্নয়নের চাকা সচল রাখে দেশের জনগনই। কোনো বিদেশি প্রেসক্রিপশনে বাংলাদেশের অর্থনীতি, রাজনীতি পরিচালিত হবে না।

বুধবার জাতীয় প্রেসক্লাবে চীনা বিপ্লবের ৬৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে সাম্যবাদী দল (এম.এল) আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

‌‘যার যার দেশ তার তার পথ’ মাও সেতুর এ উক্তি উচ্চারণ করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। কোনো বাধাই এ উন্নয়নের ধারা বন্ধ করতে পারবে না।

তিনি বলেন, একমাত্র সমাজতন্ত্রের লড়াকু সৈনিকেরা আপোষহীন সংগ্রামের মধ্যদিয়ে গণতন্ত্রের পথে নিয়ে যেতে পারবে। জঙ্গিতত্ত্বকে করায়াত্ত করার মধ্য দিয়ে বামপন্থিদের বিজয় অর্জন হবে।

যুক্তরাষ্ট্রকে ইঙ্গিত করে বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেন, আইএস উত্থানের জন্য আপনারাই দায়ী। আজকে যুক্তরাষ্ট বলছে জঙ্গি দমনে আমাদের সহায়তা করবে। আমরা অনুরোধ করছি আপনারা আইএস এর উত্থান ঘটিয়েছেন। আপনাদের সহায়তার দরকার নেই। আমরা শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গিবাদ দমন করবো।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড দিলিপ বড়ুয়ার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ নিযুক্ত চীনা রাষ্ট্রদূত মি. মিং চিয়াং, বাংলাদেশ সাম্যবাদী দল বাসদের আহ্বায়ক রেজাউর রশিদ খান, ন্যাশনাল আওয়ামী পার্টির সাধারণ সম্পাদক এনামুল হক প্রমুখ।

শেয়ার করুন