বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেডের সমঝোতা স্মারক স্বাক্ষর টেক স্টার্টআপের সঙ্গে

প্রকাশিত

মুক্তমন ডেস্কঃ ডিজিটাল মিডিয়া টেক স্টার্টআপ ‘আলো’ (অঅখঙ) তে নির্দিষ্ট পরিমাণ অর্থ বিনিয়োগ করেছে বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেড। এ বিষয়ে একটি সমঝোতা স্মারক গত ২০ জুলাই ২০২০ বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেডের ধানমন্ডি কার্যালয়ে স্বাক্ষরিত হয়। সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ জহির উদ্দিন, প্রধান বিনিয়োগ কর্মকর্তা মো. হামিদুল হক খান, আলোর চেয়ারম্যান শুভজিৎ দাস, প্রধান নির্বাহী কর্মকর্তা আরাফাত সোহাগ, বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেডের অ্যাসোসিয়েট ভিসি অ্যান্ড পিই মো. আনোয়ার জাহিদসহ আরও অনেক উপস্থিত ছিলেন।

প্রযুক্তি প্ল্যাটফর্মের বিকাশ, আরও অধিক সংখ্যক বাসে মনিটার বসানো, মুনাফা বাড়ানো এবং সর্বোপরি বিজনেজ মডেলটিকে কার্যকর মডেলে পরিণত করার কাজে বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটালের এই বিনিয়োগকৃত অর্থ ব্যবহৃত হবে।বিজ্ঞাপন প্রচারের এই ধারনাটি প্রথম এসেছিল আলোর প্রতিষ্ঠাতাদের কাছ থেকে যখন তারা দেশব্যাপী বিজ্ঞাপন পরিষেবা প্রদানের নেটওয়ার্ক পরিচালনা করছিলেন। আলো একটি সহজ ও প্রযুক্তিবান্ধব ব্যবস্থা যারা যে কোনো প্রতিষ্ঠানের জন্য বিজ্ঞাপন প্রচার ও ব্র্যান্ডিংয়ের দিকে লক্ষ্য রাখছে।

‘আলো’ একটি ডিজিটাল প্ল্যাটফর্ম যার লক্ষ্য বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও ব্যক্তির ব্যবসায়ের জন্য বিজ্ঞাপন তৈরি ও প্রচার করা। আলো প্রতিষ্ঠিত হয়েছে ২০১৮ সালে। সম্প্রতি তারা শহরের পাবলিক বাসগুলোতে মনিটর স্থাপন করেছে এবং সেখানে বিভিন্ন প্রতিষ্ঠানের বিজ্ঞাপন প্রচার করছে। এখন পর্যন্ত ১০০টি বাসে মনিটর স্থাপন করেছে আলো।

ক্যাপশনঃ বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেড এবং ডিজিটাল মিডিয়া টেক স্টার্টআপ ‘আলো’ (অঅখঙ) এর মধ্যে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ জহির উদ্দিন, ‘আলো’র প্রধান নির্বাহী কর্মকর্তা আরাফাত সোহাগসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

শেয়ার করুন