বাসের অগ্রিম টিকিট পেতে দীর্ঘ লাইন

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদকঃ পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দূরপাল্লার বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। শুক্রবার সকাল থেকে রাজধানীর বাস টার্মিনাল ছাড়াও বিভিন্ন কাউন্টার থেকে এই টিকিট দেওয়া হচ্ছে।

অগ্রিম টিকিট নিতে ভোররাত থেকে রাজধানীর গাবতলী, সায়েদাবাদ বাস টার্মিনাল ছাড়াও মৌচাক, কল্যাণপুর, শ্যামলীর বাস কাউন্টারগুলোতে টিকিট প্রত্যাশীদের ভিড় দেখা গেছে।

অনেকে রাত থেকে কাউন্টারে টিকিটের জন্য অবস্থান নেন। অনেকে ভোরে এসেছেন টিকিট কিনতে। এরইমধ্যে লাইন বেশ বড় হয়েছে।

কল্যাণপুরে উত্তর ও দক্ষিণাঞ্চলগামী ন্যাশনাল, দেশ, হানিফ, এসআর, আল-হামরা, এসবি, শ্যামলী, জেআর, পাবনা এক্সপ্রেস, কুষ্টিয়া ডিলাক্স, স্কাইলাইন পরিবহনের বাসের কাউন্টারগুলোতে ভিড় জমেছে।

আজ ১৭ থেকে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত যাত্রার টিকিট দেওয়া হচ্ছে বলে জানিয়েছে কাউন্টারগুলো।

হানিফ পরিবহনের মহাব্যবস্থাপক মোশারফ হোসেন বলেন, বাস মালিকদের সিদ্ধান্তে আজ থেকে বাসের অগ্রিম টিকিট দেওয়া হচ্ছে। সকাল ছয়টা থেকে রাত আটটা পর্যন্ত টিকিট বিক্রি চলবে।

তিনি দাবি করেন, সরকার নির্ধারিত যে ভাড়া আছে, তা-ই নেওয়া হচ্ছে। কারো কাছ থেকে বেশি ভাড়া আদায় করা হচ্ছে না।

এদিকে, বাংলাদেশ সড়ক পরিবহন সংস্থার (বিআরটিসি) বাসের টিকিট বিক্রি শুরু হবে ১৬ সেপ্টেম্বর। ওইদিন থেকে রাজধানীর গাবতলী, কল্যাণপুর ও মতিঝিল বাস ডিপো থেকে টিকিট বিক্রি করা হবে।

বিআরটিসির পরিচালক (কারিগরি) কর্নেল এ আর মোহাম্মাদ পারভেজ মজুমদার বলেন, ‘১৬ সেপ্টেম্বর থেকে বিভিন্ন বাস ডিপোতে অগ্রিম টিকিট দেওয়া শুরু হবে।’

এছাড়া বাংলাদেশ রেলওয়ে ১৫ সেপ্টেম্বর থেকে ৫ দিনব্যাপী ঈদের আগাম টিকিট বিক্রি শুরু করবে। চলবে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত। আর ২৩ থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত বিক্রি হবে ফিরতি টিকিট।

একজন সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন। বিক্রি করা আগ্রিম টিকিট ফেরত দেওয়া যাবে না।

শেয়ার করুন