বাসের অগ্রিম টিকিট বিক্রি আজ থেকে

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক :  পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আজ থেকে দূরপাল্লার বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। তবে সরকারি সংস্থা বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) বাসের টিকিট বিক্রি শুরু করবে ১৬ সেপ্টেম্বর থেকে। এর একদিন আগে ১৫ সেপ্টেম্বর থেকে পাওয়া যাবে ট্রেনের টিকিট।

বাস মালিকদের সিদ্ধান্ত অনুসারে প্রতিদিন সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত টিকিট বিক্রি চলবে। ১৭ থেকে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত ঢাকা থেকে যাত্রার টিকিট দেয়া হবে।

ঢাকা সড়ক পরিবহন সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ জানান, ঢাকা থেকে সাধারণত পাঁচ হাজার দূরপাল্লার গাড়ি বিভিন্ন রুটে চলাচল করে। ঈদের কারণে সংখ্যাটা ছয় হাজারেরও বেশি হতে পারে।

তবে এবারো অন্য বছরের মতো ঢাকার পার্শ্ববর্তী জেলাগুলোর টিকিট আগাম বিক্রি করা হবে না। মহাখালী বাস টার্মিনাল থেকে বৃহত্তর ময়মনসিংহের ছয় জেলার টিকিট পাওয়া যাবে বাস ছাড়ার আগে যেকোনো সময়।

অপরদিকে বৃহত্তর সিলেট, বৃহত্তর চট্টগ্রাম, বৃহত্তর নোয়াখালী, দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গের জেলাগুলোর আগাম টিকিট পাওয়া যাবে বাস কোম্পানিগুলোর কাউন্টার থেকে।

এদিকে ঈদকে সামনে রেখে বিশেষ সেবা নামে গতানুগতিক সার্ভিস চালু করছে বিআরটিসি। আগামী ১৬ সেপ্টেম্বর থেকে বিভিন্ন বাস ডিপোতে অগ্রিম টিকিট দেয়া শুরু হবে। ফিরতি টিকিট মিলবে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত।

রাজধানীর গাবতলী, কল্যাণপুর, মতিঝিল, জোয়ার সাহারা প্রভৃতি বাসডিপো থেকে এ টিকিট বিক্রি করা হবে। বিআরটিসির ঈদ স্পেশাল সার্ভিস চলবে ২০ সেপ্টেম্বর থেকে।

শেয়ার করুন