বিকেএসপিতে আসন বাড়ানোর সুপারিশ

প্রকাশিত

সংসদ প্রতিবেদক : ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপিতে মানসম্মত খেলোয়াড় তৈরির জন্য ক্রিকেটসহ যে খেলার দর্শক দেশে বেশি সেগুলোতে আসন সংখ্যা বৃদ্ধির সুুপারিশ করা হয়েছে। একই সঙ্গে শিক্ষার্থীদের উন্নতমানের খাবার পরিবেশনের সুপারিশ করেছে সংসদীয় উপ-কমিটি।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি গঠিত ১নং সাব-কমিটির আহাবায়ক নাঈমুর রহমান ও  কমিটির সদস্য মো. নূরুল ইসলাম তালুকদার সোমবার সাভারের বিকেএসপির সার্বিক কার্যক্রম পরিদর্শন করে এ সুপারিশ করেন।

কমিটি বিকেএসপির হোষ্টেলের পরিবেশ উন্নত এবং খাবারের তালিকায় পুষ্টি ও গুণগত মান সম্পন্ন দেশি এবং বিদেশি খাবার অন্তর্ভুক্তের সুপারিশ করেছে। একই সঙ্গে বিকেএসপিতে ৪৩ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ইনডোর স্টোডিয়ামে পর্যাপ্ত ভেন্টিলেশন এবং ভিতরের পরিবেশকে ঠাণ্ডা রাখার প্রয়োজনী ব্যবস্থা গ্রহণ করে অনুশীলন উপযোগী করার সুপারিশ করা হয়।

বিকেএসপিকে আর্থিকভাবে সাবলম্বী হওয়ার জন্য বেসরকারি প্রতিষ্ঠান ও বিদেশি সাহায্য সংস্থাকে আর্থিকভাবে পৃষ্টপোষকতার  জন্য  আহবান জানানোর সুপরিশ করা হয়।

পরিদর্শনের সময়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, বিকেএসপির মহাপরিচালকসহ বিকেএসপির এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট  কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন