বৃষ্টি ঝরবেই, সাগরে ৩ নম্বর সংকেত

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক : মৌসুমি বায়ুর প্রভাবে রাজধানী ঢাকাসহ সারাদেশে থেমে থেমেই বৃষ্টি হচ্ছে। এ কারণে দেশের উপকূলীয় এলাকা ও সমুদ্র বন্দরগুলোর উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আশঙ্কায় চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, বুধবার সকাল ৬টা পর্যন্ত দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে কক্সবাজারে। সেখানে ১৭০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আর রাজধানীতে বৃষ্টিপাত হয়েছে ৬৪ মিলিমিটার। বৃহস্পতিবার থেকে বৃষ্টিপাত কিছুটা কমলেও তা একেবারেই থামবে না।

এদিকে, বুধবার সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত তিন ঘণ্টায় রাজধানীতে বৃষ্টিপাতের পরিমাণ ছিল ২৬ মিলিমিটার।

এ বিষয়ে আবহাওয়াবিদ আরিফ হোসেন বলেন, মৌসুমি বায়ুর প্রভাবে দেশজুড়ে বৃষ্টিপাত হচ্ছে। আজ (বুধবার) সারা দিন বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে সন্ধ্যার পর রাজধানীতে বৃষ্টি কিছুটা কমতে পারে। বৃহস্পতিবার থেকে বৃষ্টি কমলেও তা একেবারে থেমে যাবে না।

গতকাল মঙ্গলবার রাতে প্রবল বৃষ্টিপাতের কারণ রাজধানীর শেওড়াপাড়া, কাজীপাড়া, আসাদগেট, মতিঝিল, রামপুরা, শান্তিনগর, বাড্ডা, বারিধারাসহ বিভিন্ন এলাকায় চরম জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। কিছু কিছু এলাকায় হাঁটু থেকে কোমর সমান পানি জমে গেছে। এতে দুর্ভোগে পড়েছে রাজধানীবাসী। শিক্ষার্থী, চাকরিজীবী, ব্যবসায়ীসহ সবারই গন্তব্যে পৌঁছুতে দেরি হয়েছে।

শেয়ার করুন