রাজধানীবাসীর নিরাপত্তায় থাকবে ১২ হাজার পুলিশ

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদকঃ জাতীয় ঈদগাহ ময়দান ও রাজধানীরবাসীর নিরাপত্তায় এবার ১২ হাজার পুলিশ সদস্য মোতায়েন থাকবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। বৃহস্পতিবার সকাল সোয়া ১১টায় ঈদগাহ ময়দান পরিদর্শন শেষে এক সংবাদ সম্মেলনে একথা জানান তিনি।

ডিএমপি কমিশনার বলেন, জাতীয় ঈদগাহ ও বায়তুল মোকাররমে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। রাজধানীর স্থানীয় বাসিন্দাদের নিয়োগকৃত নিরাপত্তা কর্মীদের সঙ্গে সমন্বয় করে পুলিশ কাজ করবে।

তিনি বলেন, ঈদে এলিট ফোর্স র‌্যাব, এপিবিএন, কমিউনিটি পুলিশ ও আনসার সদস্যদের সঙ্গে যৌভভাবে সমন্বয় করে নিরাপত্তায় কাজ করবে।

তিনি আরো জানান, সাদা পোষাকে ২ হাজার গোয়েন্দা সদস্য সার্বক্ষণিক নজরদারি অব্যাহত রাখবে। ১০ হাজার পুলিশ সদস্য রাজধানীর গুরুত্বপূর্ণ স্থাপনা, ভবন, সরকারি অফিসসহ গুরুত্বপূর্ণ স্থান গুলোর নিরাপত্তায় নিয়োজিত করা হয়েছে। এর সঙ্গে ঢাকার নিরাপত্তায় ৩ হাজার কমিউনিটি পুলিশও মোতায়েন করা হয়েছে।

ঈদকে উপলক্ষ করে ফাঁকা ঢাকার নিরাপত্তায় ব্যবসায়ী ও পাড়া-মহল্লার বিভিন্ন কমিটির সঙ্গে একাধিকবার বৈঠক করে নিরাপত্তার বিষয়ে আলোচনা হয়েছে বলেও জানান ডিএমপি কমিশনার।

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, ‘এবার ঈদে রাজধানীর নিরাপত্তায় নিয়মিত পুলিশের পাশাপাশি থাকবে কমিউনিটি ও বিট পুলিশ। ডিএমপির ক্রাইম জোনগুলো সক্রিয় থাকবে। পুলিশ সদস্য মোটরসাইকেলে টহল দেবে বিভিন্ন ক্রাইম পয়েন্টে।

তিনি জানান, রাজধানীর সার্বিক নিরাপত্তার জন্য যা যা করা প্রয়োজন রাজধানীবাসীকে সম্পৃক্ত করে সব ধরনের নিরাপত্তামূলক ব্যবস্থাই এবার গ্রহণ করা হয়েছে।

শেয়ার করুন