লতিফ সিদ্দিকীর আসনে নির্বাচনের তারিখ পরিবর্তন

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগ থেকে বহিস্কৃত সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর আসনে (টাঙ্গাইল-৪) উপ-নির্বাচনের তারিখ পরিবর্তন করা হয়েছে। পরিবর্তিত তারিখ অনুযায়ী এ নির্বাচন আগামী ১০ নভেম্বর অনুষ্ঠিত হবে। কালিহাতী এ আসনের উপনির্বাচনের জন্য পুনঃতফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এর আগে ঘোষিত তফসিলে ভোটগ্রহণের দিন ২৮ অক্টোবর নির্ধারণ করা হয়েছিল।

বৃহস্পতিবার নির্বাচন কমিশনের সচিব সিরাজুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে পুনঃতফসিলের কথা জানানো হয়। পুনঃতফসিল অনুযায়ী প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিতে পারবেন ১১ অক্টোবর পর্যন্ত। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১৩ অক্টোবর এবং প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন ২১ অক্টোবরের মধ্যে। আগের তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল ৩০ সেপ্টেম্বর।

পবিত্র হজের কারণে নির্বাচন কমিশন প্রার্থীদের কথা বিবেচনা করে পুনঃতফসিল ঘোষণা করেছে বলে জানা গেছে।

প্রসঙ্গত, এ আসনে এর আগে আওয়ামী লীগের নৌকা প্রতীকে পাঁচবার এমপি নির্বাচিত হয়েছিলেন  আবদুল লতিফ। হজ নিয়ে মন্তব্যের কারণে বিতর্কের মধ্যে পড়ায় গত বছর তাকে মন্ত্রিসভা থেকে সরানোর পাশাপাশি দল থেকেও বহিষ্কার করা হয়। এরপর তার সংসদ সদস্যপদ থাকা নিয়ে জটিলতার নিষ্পত্তিতে শুনানির আয়োজন করে নির্বাচন কমিশন। লতিফ সিদ্দিকী এর বিরোধিতায় আদালতে  গেলেও তার আবেদন খারিজ হয়ে যায়। পরে ২৩ আগস্ট ওই শুনানিতে গিয়ে নিজেই পদত্যাগ করবেন বলে জানান। এরপর সংসদের বৈঠকে এক আবেগঘন বক্তব্যের মধ্য দিয়ে এমপি থেকে পদত্যাগ করেন লতিফ সিদ্দিকী।

শেয়ার করুন