লালমনিরহাটে বিএসএফের গুলি : ৫ বাংলাদেশি আহত

প্রকাশিত

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের আদিতমারী উপজেলার দুর্গাপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের এলোপাতারি গুলিবর্ষণে এক নারীসহ পাঁচ বাংলাদেশি নাগরিক গুলিবিদ্ধ হয়েছেন। বৃহস্পতিবার সন্ধা সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই সীমান্তজুড়ে আতঙ্ক বিরাজ করছে।

গুলিবিদ্ধরা হলেন চওড়াটারী গ্রামের কাশেম মিয়ার ছেলে আবদুর রহিম (৩৩), আনছার আলীর ছেলে সাজু (৪৩), গফুর মিয়া ছেলে সুলতান মিয়া (৩৪), আনোয়ারুল ইসলামের ছেলে সুমন (৪১) এবং ইসমাইল মিয়ার স্ত্রী রাবেয়া (৩৫)। তাদের উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিজিবি ও স্থানীয় সূত্র জানায়, চওড়াটারী গ্রামের কয়েকজন ব্যক্তির গরু ভারতীয় কাঁটাতারের বেড়া সংলগ্ন জমিতে যায়। সেই গরু আনতে গেলে ভারতের ২১ বারথার বাড়ি ক্যাম্পের বিএসএফ সদস্যরা বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে এলোপাতারি গুলি করতে থাকে। এতে পাঁচজন গুলিবিদ্ধ হন। পরে তাদের উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়।

দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালেকুজ্জামান প্রামানিক জানান, বিএসএফ কারণ ছাড়াই বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে এলোপাতারি গুলিবর্ষণ করেছে। এতে ৫ জন গুলিবিদ্ধ হয়।

লালমনিরহাট ১৫ বিজিবি ক্যাম্পের পরিচালক লে. কর্নেল বজলুর রহমান হায়াতি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনার জন্য বিএসএফের কাছে প্রতিবাদ পাঠানো হয়েছে।

শেয়ার করুন