শাহবাগে শিক্ষার্থীদের সংহতি সমাবেশ আজ

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক : মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা ও ফলাফল বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা রাজধানীর শাহবাগে সংহতি সমাবেশ পালন করবে আজ। স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের ফাইনাল ইয়ারের ছাত্র মসিউর রহমান জানান, শুক্রবার বিকেল ৩টায় রাজধানীর শাহবাগে সংহতি সমাবেশ পালন করা হবে। সমাবেশে শিক্ষার্থী, অভিভাবক এবং বুদ্ধিজীবীরা উপস্থিত থাকবেন। এই সমাবেশ থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

এদিকে বৃহস্পতিবার কর্মসূচি পালনকে কেন্দ্র করে বিভক্ত হয়ে পড়ে আন্দোলনরত শিক্ষার্থীরা। এ নিয়ে নিজেদের মধ্যে দফায় দফায় বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে তারা। তবে বিকেলে সম্মিলিত আলোচনার ভিত্তিতে সংহতি সমাবেশের ঘোষণা দেয়া হয়।

অন্যদিকে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করেছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার। গতকাল দুপুরে শিক্ষার্থীরা শাহবাগ থানার সামনে অবস্থান নিলে সেখানে চলমান আন্দোলনের সঙ্গে সংহতি প্রকাশ করে পরীক্ষা বাতিলের দাবি জানান তিনি। ইমরান বলেন, যারা মেডিকেল প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত তারা এদেশে চিকিৎসা নেয় না।

তিনি বলেন, পুলিশ আন্দোলনরত শিক্ষার্থীদের পিটিয়েছে। কিন্তু উচিত ছিল যারা প্রশ্ন ফাঁস করে জাতিকে ক্ষতিগ্রস্ত করছে তাদেরকে পেটানো। ইমরান এইচ সরকার বলেন, পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হয়েছে। শিক্ষার্থীদের এই আন্দোলনে দেশবাসীকে পাশে দাঁড়াতে হবে।

বৃহস্পতিবার দুপুর সোয়া ১২টায় আন্দোলনরত শিক্ষার্থীরা কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গন থেকে বিক্ষোভ মিছিল বের করার প্রস্তুুতি নেয়। এ সময় ঢাকা মেডিকেল ও স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের কথিত বড় ভাইয়েরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত একটি ব্যানার নিয়ে সামনে দাঁড়ালে এ নিয়ে ছাত্র ইউনিয়ন নেতাদের সঙ্গে তাদেও তীব্র বাদানুবাদ ও এক পর্যায়ে হাতাহাতির অবস্থা তৈরি হয়। এ সময় সাধারণ শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা বিপাকে পড়ে যায়।

এ প্রসঙ্গে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক জিলানী শুভ বলেন, ছাত্রলীগ সমর্থিতরা যৌক্তিক দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের বিভ্রান্ত করছে। ছাত্রলীগের সম্পৃক্ততা নিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষে খালিদ সাইফুল্লাহ বলেন, প্রথম থেকেই মেডিকেলের ভাইয়ারা আমাদের পাশে আছেন। তবে তারা কোনো দলের কিনা আমরা জানি না।

শেয়ার করুন