শেখ রাসেলের আজ জন্মদিন

প্রকাশিত

ডেস্ক প্রতিবেদন : আজ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ সন্তান শেখ রাসেলের ৫১তম জন্মদিন। ১৯৬৪ সালের এই দিনে (১৮ অক্টোবর) ধানমণ্ডির ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ ফজিলতুন্নেসা মুজিবের ঘরে জন্মগগ্রহণ করেন শেখ রাসেল।

পাঁচ ভাই-বোনের মধ্যে শেখ রাসেলই সবার ছোট। অন্যরা হলেন শেখ হাসিনা, শেখ কামাল, শেখ জামাল ও শেখ রেহানা। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে ঘাতকদের হাতে নির্মমভাবে শহীদ হন তিনিও। এ সময় তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র।

শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে সকাল ৮টায় বনানী কবরস্থানে রাসেলসহ ১৫ আগস্টে নিহত শহীদদের কবরে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনগুলো।

ঢাকা মহানগর আওয়ামী লীগ রোববার বিকেলে বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে দিনব্যাপি কোরআনখানি এবং বাদ আছর দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে।

এদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উদযাপনের উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমি আনন্দ শোভাযাত্রা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক এবং কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করেছে।

পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে মহিলা ও শিশু প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে শেখ রাসেল শিশু সংসদ মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। সকাল ১০টায় বনানী কবরস্থানে এই মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

দিনটি যথাযথভাবে পালন করতে দলীয় নেতা-কর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী ও সর্বস্তরের জনগণসহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর প্রতি বিশেষ অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

শেয়ার করুন