সফর বাতিলের সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার বাড়াবাড়ি : পাকিস্তান

প্রকাশিত

ক্রীড়া ডেস্ক : নিরাপত্তা উদ্বেগ দেখিয়ে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর স্থগিত করার সিদ্ধান্তকে ‘বাড়াবাড়ি’ বলে আখ্যায়িত করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি শাহরিয়ার খান। খবর-বিবিসি।

অস্ট্রেলিয়ার সফর স্থগিত করায় তিনি বলেছেন, এক ইতালীয় নিহত হওয়ায় সফর স্থগিত হয়ে গেল। আমাদের (পাকিস্তানে) তো ৫০ হাজার লোক মারা গেছে। ২০০৩ সাল থেকে সন্ত্রাসীদের সহিংসতায় পাকিস্তানে ৫০ হাজার মানুষের প্রাণহানি ঘটেছে।

শাহরিয়ার খান বলেন, সন্ত্রাসবাদ থেকে কিছুটা উদ্বেগ থাকতে পারে। তবে তাদের (অস্ট্রেলিয়া) বাংলাদেশি, ভারতীয়, শ্রীলঙ্কান ও পাকিস্তানিদের বিশ্বাস করতে হবে। আমরা তাদের শতভাগ সুরক্ষা দিই।

অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের মতো কিছু দেশ সম্ভবত অতি স্পর্শকাতর বলেও উল্লেখ করেন পিসিবির সভাপতি শাহরিয়ার খান।

দুই টেস্টের সিরিজ খেলতে অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশে আসার কথা ছিল। তবে নিরাপত্তার অযুহাত তুলে বাংলাদেশে সফরে আপাতত আসছে বলে জানিয়েছে অস্ট্রেলিয়া। গতকাল বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) পাঠানো এক ই-মেইল বার্তায় সফর স্থগিত করার কথা আনুষ্ঠানিকভাবে জানায় ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

উল্লেখ্য, বাংলাদেশে নিরাপত্তা নিয়ে সংশয় প্রকাশ করা পর গত ২৮ সেপ্টেম্বর সোমবার রাত ৮টার দিকে গুলশান-২ নম্বর কূটনীতিক এলাকার ৯০ নম্বর সড়কে ইতালিয়ান নাগরিক তাভেলা সিজারকে (৫০) গুলি করে হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এবং পরবর্তীতে হত্যার দায় স্বীকার করে আইএস। যদিও আইন-শৃঙ্খলা বাহিনী এখন পর্যন্ত এ বিষয়ে কাউকে শনাক্ত করতে পারেনি। এ হত্যাকাণ্ডের ঘটনা এবং আইএসের দায় স্বীকার অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশ সফরে না আসার গুরুত্বপূর্ণ কারণ হয়ে দাঁড়ায়।

শেয়ার করুন