সাংবাদিক হত্যার বিচার না হলে আন্দোলন চলবে: গাজী

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক : ২৫ জন সাংবাদিক হত্যার বিচার, বন্ধ গণমাধ্যম খুলে দেওয়া এবং মাহমুদুর রহমান-শওকত মাহমুদকে মুক্তি না দেওয়া পর্যন্ত সাংবাদিকরা আন্দোলন চালিয়ে যাবে বলে জানিয়েছেন সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজী।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিক শওকত মাহমুদের মুক্তির দাবিতে এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

মানববন্ধনটির আয়োজন করে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

মানববন্ধনে রুহুল আমিন গাজী বলেন, ‘শওকত মাহমুদ কোনো বাসে আগুন দেননি। যারা এ অভিযোগে তাকে গ্রেপ্তা করেছে তারা নিজেরাই এটা বিশ্বাস করেন না। তাকে রিমান্ডের নামে নির্যাতন করা হলে পরিণতি ভালো হবে না।’

তিনি বলেন, ‘শওকত মাহমুদের মুক্তির দাবিতে আমরা যে আন্দোলন করছি তাকে ছোট করে দেখলে সরকার ভুল করবে। রিমান্ডের নামে তাকে নির্যাতন করলে এর সমস্ত দায় সরকারকেই নিতে হবে।’

মানববন্ধনে অন্যান্য বক্তারা বলেন, শওকত মাহমুদের ৯৭ দিন রিমান্ড চাওয়া হয়েছে। তার আট দিন রিমান্ড মঞ্জুর হয়েছে। মিথ্যা মামলা দিয়ে একের পর এক রিমান্ড দিয়ে নির্যাতন করা হচ্ছে। সাংবাদিকরা যাতে রুটি রুজির সংগ্রাম চালিয়ে যেতে না পারে সেজন্যই এই নির্যাতন করা হচ্ছে।

বিএফইউজের ভারপ্রাপ্ত সভাপতি এম আব্দুল্লাহর সভাপতিত্বে আরো বক্তব্য দেন সংগঠনের মহাসচিব এমএ আজিজ, ডিইউজের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, সাংবাদিক আনোয়ার কবির বুলু, শাহিন হাসনাত প্রমুখ।

শেয়ার করুন