হাতিরঝিলের মামলায় বিএনপির ৭ নেতার আগাম জামিন

মুক্তমন রিপোর্ট: পুলিশের কাজে বাধা ও নাশকতার অভিযোগে হাতিরঝিলে করা মামলায় আগাম জামিন পেয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির সাত শীর্ষ নেতা।জামিনপ্রাপ্ত অন্যরা হলেন-বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান ও সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।বুধবার বেলা ১১টার পর হাইকোর্টের একটি বেঞ্চ পুলিশি প্রতিবেদন না আসা পর্যন্ত তাদের জামিন মঞ্জুর করেন।এর আগে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আগাম জামিন চেয়ে আবেদন করেন তারা।এর আগে গতকাল মঙ্গলবার এ মামলায় আগাম জামিন পান বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।
রাজধানীর হাতিরঝিল থানায় পুলিশের কাজে বাধা ও নাশকতার অভিযোগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ও নজরুল ইসলাম খানসহ অর্ধশতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়।
গত সোমবার হাতিরঝিল থানার এসআই শফিকুল ইসলাম বাদী মামলাটি করেন, যার মামলা নম্বর ৩/১৪৪।
মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত রোববার রাত ৮টা ২৫ মিনিটের দিকে মগবাজার রেলগেট এলাকায় আসামিরা বেআইনিভাবে সংঘবদ্ধ হয়ে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে পুলিশের কর্তব্য-কাজে বাধা দেন।
পুলিশকে হত্যার উদ্দেশ্যে আক্রমণ করে গুরুতর জখম করেন। যানবাহন ভাঙচুর ও ককটেল বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করেন।