বগুড়ায় শিয়া মসজিদে ঢুকে গুলি, মুয়াজ্জিন নিহত

বগুড়া প্রতিনিধি : বগুড়ার শিবগঞ্জ উপজেলায় শিয়া সম্প্রদায়ের একটি মসজিদে ঢুকে এলোপাতাড়ি গুলি চালিয়েছে দুর্বৃত্তরা। এতে মসজিদের মুয়াজ্জিন নিহত এবং ইমামসহ তিনজন আহত হয়েছেন।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবীব জানান, মাগরিবের নামাজ শেষে এশার নামাজের জন্য অপেক্ষা করছিলেন বেশ কয়েকজন মুসল্লি। তারা দোয়া-কালাম পড়ছিলেন। ঠিক সেই সময় মাথায় টুপি ও পাঞ্জাবি-পায়জামা পড়া তিন যুবক এলোপাতাড়ি গুলি ছুড়ে পালিয়ে যায়। এতে মসজিদের অনিয়মিত মুয়াজ্জিন মোয়াজ্জিম হোসেন (৬০) নিহত এবং তিনজন গুলিবিদ্ধ হন।

আহতদের রাতেই বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাপাতালে ভর্তি করা হয়। বগুড়ার সিলিমপুর মেডিকেল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই শাহ আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

শিবগঞ্জের আটমুল ইউনিয়ন হরিপুরের মোহাম্মদপুর আল মোস্তফা জামে মসজিদে বৃহস্পতিবার মাগরিবের নামাজের পর হামলার এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে পয়েন্ট টু টু বোরের সাত রাউন্ড গুলির খোসা উদ্ধার করেছে। মসজিদের মেঝেতে রক্তের দাগ দেখা গেছে।

আহতদের প্রথমে স্থানীয় একটি হাসপাতাল এবং পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়।

গুলিবিদ্ধরা হলেন- মসজিদের ইমাম উপজেলার চককানু মধ্যপাড়ার মৃত মজিবুর রহমানের ছেলে মাওলানা শাহীনুর রহমান (৩৫), আলাদিপুরের খরু মণ্ডলের ছেলে তাহের মিস্ত্রী (৫৫) এবং একই এলাকার কুদু প্রামাণিকের ছেলে আফতাব আলী (৪২)।

নিহত মোয়াজ্জিম হোসেন হরিপুর উত্তরপাড়ার মৃত বছির উদ্দিনের ছেলে।