শিশু সাঈদ হত্যা মামলার রায় আজ

সিলেট প্রতিনিধি : সিলেটে শিশু আবু সাঈদ হত্যা মামলার রায় ঘোষণা করা হবে আজ সোমবার। মামলায় যুক্তিতর্ক শেষে গতকাল রোববার সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবদুর রশিদ এ দিন ধার্য করেন।

গতকাল আদালতে সরকারপক্ষের কৌঁসুলি (পিপি) আবদুল মালেক বলেছিলেন, রোববার সকাল থেকে যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়। বিকেলে রায়ের তারিখ ঘোষণা করেন বিচারক।

গত বৃহস্পতিবার এই মামলার সাক্ষ্য গ্রহণ শেষ হয়। সাঈদ হত্যা মামলায় ৩৭ জনের মধ্যে ২৮ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। সর্বশেষ বৃহস্পতিবার কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) তারেক মাসুদ, এসআই মোশারফ হোসেন ও কনস্টেবল দেলোয়ার হোসেন সাক্ষ্য দেন।

এর আগে বুধবার আদালতে সাক্ষ্য দেন তিনজন। গত মঙ্গলবার চারজন, গত সোমবার সাতজন, গত ২২ নভেম্বর ছয়জন এবং গত ১৯ নভেম্বর পাঁচজন আদালতে সাক্ষ্য দেন।

১৭ নভেম্বর সাঈদ অপহরণ ও হত্যা মামলায় চারজনের বিরুদ্ধে আদালত অভিযোগ গঠন করেন। অভিযুক্ত চারজন হচ্ছেন নগরীর বিমানবন্দর থানার কনস্টেবল এবাদুর রহমান পুতুল, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) কথিত সোর্স আতাউর রহমান গেদা, সিলেট জেলা ওলামা লীগের সাধারণ সম্পাদক নূরুল ইসলাম রাকিব ও প্রচার সম্পাদক মাহিব হোসেন মাসুম। তাঁরা সবাই কারাগারে রয়েছেন।

চলতি বছরের ১১ মার্চ বেলা সাড়ে ১১টার দিকে সিলেট নগরীর রায়নগর থেকে স্কুলছাত্র আবু সাঈদকে অপহরণ করা হয়। এরপর থেকে সাঈদকে উদ্ধারে অভিযানে নামে পুলিশ।  ১৩ মার্চ রাত সাড়ে ১০টার দিকে বিমানবন্দর থানার কনস্টেবল এবাদুর রহমান পুতুলের ঝরনারপাড় সবুজ-৩৭ নম্বর বাসার ছাদের চিলেকোঠা থেকে সাঈদের বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়।