টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন স্টার্ক

ক্রীড়া ডেস্ক : দীর্ঘদিন ধরেই ডান পায়ের গোড়ালির চোটে ভুগছেন অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক। নিউজিল্যান্ডর বিপক্ষে অ্যাডিলেড টেস্টে তার পায়ে চিড় ধরা পড়ে। এরপর আর বোলিং করতে পারেননি। কিন্তু পায়ে ব্যান্ডেজ পরে ব্যাটিং করেছিলেন।

দীর্ঘদিন ধরে বহন করা গোড়ালির এ সমস্যা দূর করাতে কাঁচির নিচে যেতে হচ্ছে বাঁহাতি এ পেসারকে। শিগগিরই গোড়ালির অস্ত্রোপচার করাবেন স্টার্ক। এ জন্য আগামী বছর ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ মিস করবেন অসি পেসার।

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের ফিজিও ডেভিড বেকলি বলেছেন, ‘মিচেল চলতি সপ্তাহের শেষে বিশেষজ্ঞ চিকিৎসককে দেখাবেন। তার পরামর্শ নিয়ে পরবর্তী করণীয় ঠিক করবেন। আমরা বিশ্বাস করি স্টার্ককে সেরা চিকিৎসা দেওয়া হবে। গোড়ালিতে অস্ত্রোপচার করানো হবে।’

ক্রিকেট অস্ট্রেলিয়ার কর্মকর্তা আরো বলেন,‘অস্ত্রোপচারের পর তাকে সময়সীমা বেঁধে দেওয়া হবে। কিন্তু মনে হচ্ছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তার ফেরা অনিশ্চিত।’

আগামী বছরের ১১ মার্চ ভারতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর। চার-ছক্কার এ আসরে ফেরা সম্ভব না হলেও আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ সফরে মাঠে ফিরবেন মিচেল স্টার্ক।

২৫ বছর বয়সি বাঁহাতি এ পেসার ২৫ টেস্টে ৩০.৫৮ গড়ে নিয়েছেন ৯১ উইকেট। গোড়ালির এ সমস্যা নিয়েই টেস্টে সর্বোচ্চ গতিতে বোলিং করেন স্টার্ক। পার্থে তার করা বোলিংয়ের গতি ছিল ১৬০.৪।