ষড়যন্ত্রের মাধ্যমে দুই টাইগারকেই নিষিদ্ধ করেছে আইসিসি

হাবিবুর রহমান ইরান : লুকোচুরি আর নাটকীয়তা যাকে বলে সেটিই করল আইসিসি। সকালে সানির বিষয়ে সিদ্ধান্ত নেয় আইসিসি। তাকে নিষিদ্ধ করার বিষয়টি বিসিবিকে জানায় আইসিসি।
বিসিবি কর্মকর্তারা জানান, সানিকে নিষিদ্ধ করা হয়েছে আর তাসকিনের বোলিং অ্যাকশন ঠিক আছে। বিসিবি থেকে শনিবার সকালে জানানো হয় তাসকিন আইসিসির পরীক্ষায় পাস করেছেন।
কিন্তু আইসিসির অফিসিয়াল পেইজে পাওয়া যায় অবাক হওয়ার মত তথ্য। সেখানে লেখা হয়েছে আরাফাত সানি ও তাসকিন দুইজনেই নিষিদ্ধ।
অস্ট্রেলিয়ার ম্যাচ রয়েছেন বাংলাদেশের। এই ম্যাচের আগে দলের দুই সেরা হাতিয়ারকে নিষিদ্ধ করেছে আইসিসি। টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার পর ভারতের বিপক্ষে ম্যাচ রয়েছে বাংলাদেশের।
অস্ট্রেলিয়া ও ভারতের দুই আম্পায়ার এই ষড়যন্ত্রের নায়ক। দেশের এই দুই টাইগারকে নিয়ে নানা ষড়যন্ত্র হয়েছে বলে আভাস পাওয়া গেছে।
সকালে তাসকিনের বোলিং ঠিক আছে বলে জানান আইসিসি। কিন্তু পরে অন্য তথ্য জানায়। তাসকিনের রিপোর্ট শনিবারে দেয়ার কথাও ছিল না।
অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ বলেই কি এই তড়িঘড়ি সিদ্ধান্ত? অন্যদিকে ৭ দিনের মধ্যে নয় ১৪ দিনের মধ্যে পরীক্ষা অত:পর রিপোর্ট দেয়ার আইন ছিল।
এই দুই টাইগার যাতে বেশি ম্যাচ না খেলতে না পারে সে জন্যই কি নতুন করেছে আইসিসি? এই সব প্রশ্ন নিয়ে এখন উত্তাল টাইগার শিবির।
সম্প্রতি দেখা যায়, বাংলাদেশ দলের দুই সফল বোলার তাসকিন আহমদ ও আরাফাত সানি। আর তাদের দিকেই যেন চোখ শকুনের।