কারাগারে রেড অ্যালার্ট, বিমানবন্দরে সতর্কতা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর আশকোনায় র‌্যাবের অস্থায়ী ক্যাম্পে আত্মঘাতী বোমা হামলার পর সব কারাগারে রেড অ্যালার্ট জারি করেছে কারা কর্তৃপক্ষ। পাশাপাশি দেশের সব বিমানবন্দরে সতর্কতা জারির নির্দেশ দিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।
শুক্রবার দুপুরে কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন বলেন, আশকোনায় আত্মঘাতী জঙ্গির বোমা হামলার পর সব কারাগারে রেড অ্যালার্ট জারির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
অন্যদিকে, বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন মুঠোফোনে বলেন, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিমানবন্দরে সতর্কতা জারি থাকবে।
শুক্রবার দুপুরে রাজধানীর উত্তরায় র‌্যাবের অস্থায়ী ক্যাম্পে আত্মঘাতী হামলা হয়। এতে হামলাকারী নিহত ও র‌্যাবের দুই সদস্য আহত হন।
র‌্যাব সূত্রে জানা যায়, এক যুবক ক্যাম্পের সীমানা প্রাচীর পার হয়ে আরো ভেতরে ঢোকার চেষ্টা করে। সেখানে থাকা র‍্যাবের কয়েকজন সদস্য তাকে জিজ্ঞাসাবাদ করলে সেখান থেকে সে পালানোর চেষ্টা করে। এ সময় সে তার শরীরের সঙ্গে বেঁধে রাখা বোমার বিস্ফোরণ ঘটায়। এতে ঘটনাস্থলেই সে মারা যায় ও র‌্যাবের দুই সদস্য আহত হন। আহতদের সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।