র‌্যাবের চেকপোস্টে হামলা চেষ্টা : গুলিতে নিহত ১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর খিলগাঁওয়ে র‌্যাব-৩-এর একটি চেকপোস্টে হামলা করার চেষ্টা করলে র‌্যাবের গুলিতে নিহত হন এক যুবক। এ ঘটনায় দুই র‌্যাব সদস্য আহত হয়েছেন।
শনিবার ভোররাত সাড়ে ৪টার দিকে খিলগাঁওয়ের শেখের জায়গায় এ ঘটনা ঘটে। তবে নিহত যুবকের পরিচয় এখনো নিশ্চিত হতে পারেনি র‌্যাব।
র‌্যাব জানায়, ভোররাত সাড়ে ৪টার দিকে এক যুবক মোটরসাইকেলে করে র‌্যাব-৩-এর খিলগাঁও শেখের জায়গা চেকপোস্ট পার হচ্ছিলেন। র‌্যাব সদস্যরা তাকে থামার সংকেত দিলে তিনি পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় র‌্যাব সদস্যরা তাকে আটকের জন্য এগিয়ে গেলে তাদের লক্ষ্য করে বোমা সাদৃশ্য বস্তু ছুড়ে মারার চেষ্টা চালান ওই যুবক। এতে দুই র‌্যাব সদস্য আহত হন। র‌্যাব পাল্টা গুলি ছুড়লে ওই যুবক নিহত হন।
র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার জ্যেষ্ঠ সহকারী পরিচালক মিজানুর রহমান ভূঁইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ওই যুবকের লাশ ঘটনাস্থলেই রয়েছে। নিহতের কাছে কোনো বোমা আছে কি না, তা নিশ্চিত হতে র‌্যাবের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট ঘটনাস্থলে গিয়েছে।
তিনি বলেন, নিহত যুবকের পরিচয় জানার চেষ্টা চলছে। এ বিষয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।
এদিকে র‌্যাব সূত্রে জানায়, নিহত যুবকের সঙ্গে থাকা একটি ব্যাগ পরীক্ষা করছে বোম ডিসপোজাল ইউনিট। তাছাড়া যুবকের শরীরের সাথে কোন বোমা বাধা রয়েছে কিনা তাও পরীক্ষা করে দেখা হচ্ছে।
এর আগে গতকাল রাজধানীর আশকোনায় র‌্যাবের অস্থায়ী ক্যাম্পের সীমানাদেয়াল পার হয়ে ভেতরে ঢোকেন এক যুবক। এরপর সেখানে উপস্থিত র‍্যাবের দুজন সদস্য তাকে চ্যালেঞ্জ করলে ওই যুবকের কোমরে বাঁধা বোমার বিস্ফোরণ ঘটান। ঘটনাস্থলেই ওই যুবক মারা যান। এ সময় র‌্যাবের দুই সদস্য আহত হন। তারা হলেন ল্যান্স করপোরাল মিজানুর রহমান ও কনস্টেবল মো. আরিফ।