প্রজ্ঞা তামাক নিয়ন্ত্রণ সাংবাদিকতা পুরস্কার ২০১৮

ব্লুমবার্গ ফিলানথ্রপিজ ও ক্যাম্পেইন ফর টোব্যাকো ফ্রি কিড্স এর সহায়তায় ‘প্রজ্ঞা তামাক নিয়ন্ত্রণ সাংবাদিকতা পুরস্কার ২০১৮’ প্রদানের লক্ষ্যে আগ্রহী সকল সাংবাদিকদের কাছ থেকে নিম্নোক্ত শর্তে তামাক নিয়ন্ত্রণ বিষয়ে প্রতিবেদন আহ্বান করা হচ্ছে। মোট ২টি বিভাগে ৩টি পুরস্কার প্রদান করা হবে। প্রিন্ট/অনলাইন বিভাগে ২টি (জাতীয় ও স্থানীয় সংবাদপত্র) এবং টেলিভিশন বিভাগে ১টি।

শর্তাবলী

১। ০১ মে ২০১৭ থেকে ৩০ এপ্রিল ২০১৮ পর্যন্ত সময়কালের মধ্যে যেকোন সংবাদ মাধ্যমে নিজ নামে প্রতিবেদন প্রকাশিত হতে হবে। টেলিভিশন প্রতিবেদনের ক্ষেত্রে প্রতিবেদন প্রচারের তারিখ অনুযায়ী সংশ্লিষ্ট সংস্থা কর্তৃক প্রত্যয়নপত্র জমা দিতে হবে;

২। একজন অংশগ্রহণকারী কেবল একটি বিভাগে প্রতিবেদন জমা দিতে পারবেন। একই বিষয়ে প্রকাশিত ধারাবাহিক প্রতিবেদন একক প্রতিবেদন হিসেবে বিবেচিত হবে এবং সেক্ষেত্রে ধারাবাহিক প্রতিবেদন এক সঙ্গে জমা দিতে হবে;

৩। প্রিন্ট মিডিয়ার ক্ষেত্রে প্রকাশিত প্রতিবেদনসহ এক কপি মূল পত্রিকা এবং টেলিভিশনে প্রচারিত প্রতিবেদনটির একটি সিডি/ডিভিডি জমা দিতে হবে। সংবাদ সংস্থা/অনলাইন সংবাদমাধ্যমের ক্ষেত্রে প্রতিবেদনটি সংশ্লিষ্ট সংস্থা কর্তৃক প্রত্যায়িত হতে হবে।

উল্লিখিত শর্ত পূরণ সাপেক্ষে বাংলাদেশের যেকোন অঞ্চলের দৈনিক পত্রিকা, অনলাইন সংবাদমাধ্যম ও টেলিভিশন চ্যানেলে কর্মরত সকল সাংবাদিক এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। এছাড়াও প্রজ্ঞা মিডিয়া মনিটরিং ইউনিট থেকে কিছু মানসম্মত প্রতিবেদন প্রাথমিকভাবে বাছাই করে সংশ্লিষ্ট প্রতিবেদকের লিখিত সম্মতি সাপেক্ষে প্রতিযোগিতার জন্য জুরি বোর্ড এ উপস্থাপন করা হবে। বিজয়ীদের প্রত্যেককে পুরস্কার হিসেবে ৫০ হাজার টাকা, ক্রেস্ট এবং সম্মাননা প্রদান করা হবে।

আগ্রহী সাংবাদিকদের জীবন বৃত্তান্তসহ প্রজ্ঞা, বাড়ি-৬ (চতুর্থ তলা), মেইন রোড-৩, ব্লক-এ, সেকশন-১১, মিরপুর, ঢাকা-১২১৬ এই ঠিকানায় আগামী ১০ মে, ২০১৮ তারিখের মধ্যে সরাসরি অথবা ডাকযোগে প্রতিবেদন পৌঁছানোর জন্য অনুরোধ করা হচ্ছে।