অস্ট্রেলিয়া আসবে : আশাবাদী পাপন

প্রকাশিত

ক্রীড়া প্রতিবেদক : নিরাপত্তার ব্যাপারে বাংলাদেশের তরফ থেকে কোনো সমস্যা নেই উল্লেখ করে অস্ট্রেলীয় ক্রিকেট দল বাংলাদেশ সফরে আসবে বলে আশা প্রকাশ করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। রোববার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ আশা প্রকাশ করেন।

তিনি বলেন, নিরাপত্তার ব্যাপারে বাংলাদেশের তরফ থেকে কোনো সমস্যা নেই। অস্ট্রেলিয়া যদি এ ব্যাপারে নিশ্চিত হওয়ার জন্য কথা বলতে চায়, তাহলে তারা তা বলতে পারেন।

সোমবার বাংলাদেশের উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল স্টিভেন স্মিথের নেতৃত্বাধীন অস্ট্রেলীয় ক্রিকেট দলের।

তবে অস্ট্রেলীয় নাগরিকদের জন্য বাংলাদেশকে ‘অনিরাপদ’ হিসেবে উল্লেখ করে দেশটির পররাষ্ট্র ও বাণিজ্য বিষয়ক অধিদফতর (ডিএফএটি) গত শুক্রবার যে প্রতিবেদন প্রকাশ করেছে, তারই ফলশ্রুতিতে বাংলাদেশ সফরের ব্যাপারে আপাতত ‘ধীরে চলা’র নীতি গ্রহণ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

এদিকে বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখতে ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা প্রধান শন ক্যারল এই মুহূর্তে ঢাকায় রয়েছেন। বাংলাদেশে পা রেখেই তিনি সরাসরি চলে যান অস্ট্রেলীয় দূতাবাসে। সেখানে বিসিবি সভাপতি নাজমুল হাসানের সঙ্গে এক বৈঠকে মিলিত হন ক্যারল। এ সময় বাংলাদেশের বোর্ড প্রধানের সঙ্গে ছিলেন ক্রিকেট বোর্ডের অন্যতম পরিচালক মাহব্বু আনাম ও প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

বৈঠকের ব্যাপারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিসিবি সভাপতি বলেন, সফরের ব্যাপারে আমরা আশাবাদী। তাদের নিরাপত্তা দলের সঙ্গে আমাদের আলাপ হয়েছে। তারা বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতি বিশ্লেষণ করে একটি প্রতিবেদন জমা দেবেন তাদের দেশে। সেই প্রতিবেদনের ওপর ভিত্তি করেই জানা যাবে, অস্ট্রেলীয় ক্রিকেট দল কবে বাংলাদেশ সফরে আসবে।

এদিকে শন ক্যারল আজই জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও সামরিক গোয়েন্দা সংস্থার (ডিজিএফআই) কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে মিলিত হবেন। এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গেও তার বৈঠক করার কথা রয়েছে।

শেয়ার করুন