আসুন সবাই মিলে উন্নত বিশ্ব গড়ে তুলি : জাতিসংঘে প্রধানমন্ত্রী

প্রকাশিত

ডেস্ক প্রতিবেদন : প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ পরিষদের ভাষণে বিশ্বনেতাদের উদ্দেশে বলেছেন, আসুন আমরা সবাই মিলে একটা উন্নত বিশ্ব গড়ে তুলি যেখানে কোনো দারিদ্র থাকবে না। তিনি বলেন, আমাদের সামনে সামান্যই সুযোগ অবশিষ্ট আছে। এ বিশ্বকে নিরাপদ, আরো সবুজ এবং আরো সমৃদ্ধির পথে এগিয়ে নিতে আমাদের অবশ্যই সফলকাম হতে হবে।

বুধবার বাংলাদেশ সময় রাতে নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরে বাংলায় দেয়া বাংলাদেশের সরকার প্রধানের ভাষণ জাতিসংঘের ওয়েব টিভিতে সরাসরি দেখা যায়। অধিবেশনে একাদশ বক্তা হিসেবে ভাষণ দেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

ভাষণে প্রধানমন্ত্রী বলেন, আসুন, আমরা সবাই মিলে আমাদের সামষ্টিক অঙ্গীকার অনুযায়ী এমন একটি শান্তিপূর্ণ, নিরাপদ উন্নত বিশ্ব গড়ে তুলি যেখানে দারিদ্র্য এবং অসমতা, সন্ত্রাস ও সহিংস জঙ্গিবাদ, জলবায়ু পরিবর্তন ও সংঘাত এবং বিদ্বেষ ও বৈষম্য থাকবে না।

তিনি আরো বলেন, আসুন, আমরা আমাদের নৈতিক সাহস এবং রাজনৈতিক প্রজ্ঞাকে কাজে লাগিয়ে আমাদের সন্তান এবং পরবর্তী প্রজন্মের জন্য একটি সুন্দর ও নিরাপদ জীবন ও উজ্জ্বল ভবিষ্যত রেখে যাওয়ার সর্বাত্মক উদ্যোগ গ্রহণ করি। নিরাপদ ভবিষ্যত রেখে যাই।

প্রধানমন্ত্রী বলেন, আন্তর্জাতিক জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ একটি বৈশ্বি চ্যালেঞ্জ। বিশ্বের সকল দেশকে এই চ্যালেঞ্জ মোকাবেলায় কাজ করতে হবে। উন্নয়নশীল দেশগুলোর মধ্যে উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশকে রোল মডেল উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, টেকসই উন্নয়ন, শান্তিপূর্ণ ও স্থিতিশীল সমাজ প্রতিষ্ঠায় আঞ্চলিক সহযোগিতা গুরুত্বপূর্ণ।

সবাইকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী তার ভাষণ শেষ করেন।

শেয়ার করুন