ইডেনে গোলাপি বলের ‘ঘণ্টা’ বাজালেন হাসিনা-মমতা

প্রকাশিত

স্পোর্টস ডেস্ক : ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হলো কলকাতার ইডেন গার্ডেন্স। টেস্ট খেলুড়ে প্রবীণ দেশগুলোর মধ্যে কেবল বাংলাদেশ আর ভারতই গোলাপি বলের টেস্ট খেলার অভিজ্ঞতা থেকে বঞ্চিত ছিল। ইডেন গার্ডেন্সের সবুজ পিচে শুরু হলো সেই ঐতিহাসিক টেস্ট।

আর গ্যালারি থেকে ঘণ্টা বাজিয়ে দুই দেশের ইতিহাসের দিবারাত্রির প্রথম এই টেস্টের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শুক্রবার (২২ নভেম্বর) বাংলাদেশ সময় দুপুর দেড়টার দিকে ইডেনের ঘণ্টা বাজান শেখ হাসিনা ও মমতা বন্দ্যোপাধ্যায়। আর এর মধ্য দিয়েই শুরু হলো দিবারাত্রির এই টেস্টটি।

ঐতিহাসিক এই টেস্টে টসে জিতে ব্যাটিং বেছে নিয়েছেন টাইগার দলপতি মুমিনুল হক। এরই মধ্যে ব্যাটিংয়ের সূচনা করতে মাঠে নেমেছেন দুই ওপেনার ইমরুল কায়েস ও সাদমান ইসলাম।

এর আগে, শুক্রবার সকাল ১১টার দিকে কলকাতায় পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী তাকে বিমানবন্দরে স্বাগত জানান। সেখান থেকে শেখ হাসিনাকে নিয়ে যান ইডেন গার্ডেন্সে।

সেখানে তাকে স্বাগত জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মাঠে ভারতের কিংবদন্তী ক্রিকেটার শচীন টেন্ডুলকার, বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

ইডেনে টসের পর সৌরভ গাঙ্গুলী প্রথমেই শেখ হাসিনার সঙ্গে পরিচয় করিয়ে দেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে। পরে কোহলি তার দলের খেলোয়াড়সহ বাকিদের পরিচয় করিয়ে দেন প্রধানমন্ত্রীর সঙ্গে।

পরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মুমিনুল হক কর্মরদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। প্রধানমন্ত্রী একে একে টাইগার স্কোয়াডের বাকি সদস্যসহ টিম ম্যানেজমেন্টের সদস্যদের সঙ্গেও কর্মরদন করেন।

শেয়ার করুন