এবার হংকংয়ের সতর্কতা জারি

প্রকাশিত

Hong-Kongকূটনৈতিক প্রতিবেদক : বাংলাদেশে পরপর দুই বিদেশি নাগরিক হত্যাকাণ্ডে ইতালি, জাপান, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়ার পর এবার সতর্কতা জারি করলো হংকং। বাংলাদেশে অবস্থানরত কিংবা ভ্রমণে আগ্রহী হংকংয়ের নাগরিকদের ক্ষেত্রে এ সতর্কতা জারি করেছে দেশটির সরকার।

শনিবার সিকিউরিটি ব্যুরো অব দ্য গভর্নমেন্ট অব হংকং স্পেশাল অ্যাডমিনিস্ট্রেটেড রিজিয়নের ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়।

এতে বলা হয়েছে,  যেসব নাগরিক বাংলাদেশ সফর করতে চান অথবা যারা ইতোমধ্যে বাংলাদেশে এসেছেন তাদেরকে সতর্কতা অবলম্বনের পরামর্শ দেয়া হয়েছে এবং পরিস্থিতি পর্যবেক্ষণ করে চলাফেরা করতে বলা হয়েছে।

নির্দেশনায় প্রতিবাদ বিক্ষোভ অথবা যেখানে বেশি মানুষের জমায়েত হয় এমন সব স্থান এড়িয়ে চলতে পরামর্শ দেয়া হয়েছে সে দেশের নাগরিকদের। তাছাড়া, অপ্রয়োজনে পার্বত্য চট্টগ্রাম সফরে না যেতে পরামর্শ দেয়া হয়েছে।

বাংলাদেশে অবস্থানকারী হংকংয়ের নাগরিকদের যেকোনো ধরনের সহায়তায় ইমিগ্রেশন ডিপার্টমেন্টের অ্যাসিসট্যান্টন্স টু হংকং রেসিডেন্টস ইউনিট (এএইচইউ)-এ ফোন করে সহায়তা নিতে বলা হয়েছে।

এ জন্য সেখানে ২৪ ঘণ্টা হটলাইন খোলা রয়েছে। এর নাম্বার (৮৫২) ১৮৬৮।  এছাড়া বাংলাদেশে চীনা দূতাবাসে কনসুলারের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে। এখানে যোগাযোগের হটলাইন (৮৮)০১৭১৩০৯০৫৬৩।

শেয়ার করুন