ওয়েট মেশিনে লুকানো বোমা বিস্ফোরণ পল্লবী থানায় : ওসিসহ ৪ পুলিশ আহত

প্রকাশিত

মুক্তমন রিপোর্ট : রাজধানীর পল্লবী থানায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এই বিস্ফোরণের ঘটনায় চার পুলিশ সদস্যসহ ৫ জন আহত হয়েছেন। তবে এই হামলা কোনো জঙ্গি হামলা নয়, স্থানীয় সন্ত্রাসীদের হামলা বলে জানিয়েছেন পুলিশের অতিরিক্ত কমিশনার কৃষ্ণপদ রায়।

বিস্ফোরণের পর বুধবার (২৯ জুলাই) সকালে ঘটনাস্থল পরিদর্শন করে তিনি জানান, ভোররাতে অস্ত্র ও ওজন মাপার যন্ত্রসহ তিন আসামিকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। ওজন মাপার যন্ত্রটি বিস্ফোরিত হলে আহত হন চার পুলিশ সদস্যসহ পাঁচজন।


যন্ত্রটির ভেতর বিস্ফোরক ছিল বলে ধারণা করছে পুলিশ। থানার ভেতরে থাকা আরো দু’টি অবিস্ফোরিত বোমা নিষ্ক্রিয় করেছে বোম ডিসপোজাল ইউনিট।

এদিকে, ঘটনাস্থলে আরও বোমা থাকার আশঙ্কায় সেখানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। তবে, এটি জঙ্গি তৎপরতা নয় বলেও জানান তিনি।

অন্যদিকে, এই ঘটনায় আহত ২ জনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং একজনকে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। প্রাথমিক চিকিৎসা শেষে ফিরে গেছেন বাকি দুজন। এরমধ্যে বেসামরিক ব্যক্তি রিয়াজের বাম হাতের কব্জি উড়ে গেছে। ডান হাতও ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়াও পিএসআই রুমির চোখ ক্ষতিগ্রস্ত হয়েছে। সে চক্ষু বিভাগের তত্ত্বাবধানে ভর্তি রয়েছেন।

শেয়ার করুন