কন্ডিশনিং ক্যাম্পে নেই সাকিব-মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক : সাকিব-মাশরাফি ছাড়াই এক মাসের কন্ডিশনিং ক্যাম্প শুরু হচ্ছে। এই দুই তারকা ক্রিকেটারের অনুপস্থিতিতেই শুরু হচ্ছে ক্যাম্পের প্রথম দিন। শনিবার সকাল পৌঁনে ১০টায় শুরু হয়ে চলবে আগামী ২২ সেপ্টেম্বর পর্যন্ত।

রঙিন পোষাকের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ব্যক্তিগত কাজে সিঙ্গাপুর অবস্থান করছেন। তিনি ঢাকায় ফিরবেন ২৫ আগস্ট।

অন্যদিকে, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ছুটি কাটাতে আমেরিকায় রয়েছেন। তার ফেরার কথা রয়েছে ২৬ আগস্ট।

এই কারণে কন্ডিশনিং ক্যাম্পের জন্য ঘোষিত ২৭ জনের মধ্যে ২৫ জনকে নিয়েই শনিবার ক্যাম্প শুরু করবেন জাতীয় দলের ট্রেনার মারিও ভিল্লাভারায়কেন। পুরো দলকে পেতে হয়ত ২৭ কিংবা ২৮ আগস্ট পর্যন্ত অপেক্ষা করতে হবে তাকে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) গত ১৯ আগস্ট ২৭ সদস্যের দল ঘোষণা করেছে। ওই দলে জায়গা পেয়েছেন সোহাগ গাজী ও আল আমিন হোসেন।

এই দল থেকেই অস্ট্রেলিয়া বিপক্ষে দুই টেস্টের দল এবং দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের বিপক্ষে ‘এ’ দল ঘোষণা করবে নির্বাচক প্যানেল।

প্রাথমিক অবস্থায় ২৭ জনকে নিয়ে একসঙ্গে ক্যাম্প পরিচালনা করা হবে। পরবর্তীতে অস্ট্রেলিয়ার বিপক্ষে দল ঘোষণার পর দুই ভাগে ভাগ হয়ে অনুশীলন করবে এই দলের ক্রিকেটাররা।

শনিবার প্রথম দিনে ভিল্লাভারায়ানের নেতৃত্বেই অনুশীলন করবে ২৭ জনের তালিকায় থাকা ক্রিকেটারদের মধ্যে ২৫ জন।

উল্লেখ্য, চলতি মাসের ৩ আগস্ট থেকে ১৮ দিনের ছুটির মিশন শুরু হয়েছে জাতীয় দলের ক্রিকেটারদের। যা শেষ হয়েছে শুক্রবার। শনিবার থেকে অস্ট্রেলিয়া সিরিজকে সামনে রেখে শুরু হবে পুরোদমে অনুশীলন।

ক্যাম্পের জন্য বাছাইকৃত ২৭ ক্রিকেটার : তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, এনামুল হক বিজয়, রনি তালুকদার, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, শুভাগত হোম চৌধুরী, নাসির হোসেন, তাইজুল ইসলাম, আরাফাত সানি, জুবায়ের হোসেন, সোহাগ গাজী, মাশরাফি বিন মর্তুজা, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, আবুল হাসান রাজু, মোহাম্মদ শহীদ, আল আমিন হোসেন, সাব্বির রহমান ও শফিউল ইসলাম।