টাঙ্গাইল-৪ উপনির্বাচনের প্রচারণা শুরু

প্রকাশিত

টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপনির্বাচনের প্রচারণা শুরু করেছেন প্রার্থীরা। নির্বাচনী তফসিল অনুযায়ী শুক্রবার থেকে এই প্রচারণার সময় শুরু হয়েছে। আগামী ১০ নভেম্বর নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী তার গামছা প্রতীক নিয়ে শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে কালিহাতীর সহদেবপুর চৌরাস্তায় সমাবেশের মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু করেন।

এ সময় তিনি বলেন, সরকার ভাল একটি নির্বাচন উপহার দেওয়ার সুযোগ পেয়েছে। শুধুমাত্র জয়-পরাজয় নয়, মানুষের ভোটের সুযোগ করে দেওয়ার জন্যে তিনি প্রার্থী হয়েছেন বলেও মন্তব্য করেন কাদের সিদ্দিকী।

অপরদিকে, দুপুরে কালিহাতীর পাইকড়া ইউনিয়নের কাগুজিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সমাবেশের মধ্যদিয়ে নির্বাচনী প্রচারণা শুরু করেন আওয়ামী লীগের প্রার্থী হাসান ইমাম খান সোহেল হাজারী।

নির্বাচনী সমাবেশে তিনি ভোট প্রার্থনার পাশাপাশি আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকারের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরেন। নির্বাচনী প্রচারণার প্রথমদিনে অন্যান্য প্রার্থীরাও গণসংযোগ শুরু করেছেন।

টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপনির্বাচনে মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন— গামছা প্রতীক নিয়ে কৃষক শ্রমিক জনতা লীগের বঙ্গবীর কাদের সিদ্দিকী, নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের প্রার্থী হাসান ইমাম খান সোহেল হাজারী, টেলিভিশন প্রতীক নিয়ে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) প্রার্থী আতাউর রহমান এবং আম প্রতীক নিয়ে ন্যাশনাল পিপলস পার্টির ইমরুল কায়েস।

মোট ১৩টি ইউনিয়ন ও দুটি পৌরসভা নিয়ে এ আসন গঠিত। মোট ভোটার সংখ্যা দুই লাখ ৮৯ হাজার ৯৯২ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন এক লাখ ৪৩ হাজার ২৩২ জন, আর মহিলা ভোটার এক লাখ ৪৬ হাজার ৭৬০ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ১০৭টি।

উল্লেখ্য, টাঙ্গাইল-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী ইসলাম ও হজ নিয়ে আপত্তিকর কথা বলায় মন্ত্রীসভা ও আওয়ামী লীগ থেকে বহিষ্কার হন। পরে তিনি সেচ্ছায় সংসদ থেকে পদত্যাগ করায় এ আসনটি খালি।

শেয়ার করুন