ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি আজ থেকে

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক : পবিত্র ঈদুল আজহা তথা কোরবানির ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে আজ থেকে। আগামী শনিবার (১৯ সেপ্টেম্বর) পর্যন্ত এসব অগ্রিম টিকিট পাওয়া যাবে। সূত্রে জানা গেছে, প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কমলাপুর ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে বিশেষ ব্যবস্থায় টিকিট বিক্রি হবে।

এছাড়া দেশের সবকটি স্টেশন থেকে চলতি টিকিটও বিক্রি করা হবে। টিকিট কালোবাজারি প্রতিরোধ, যাত্রীসেবা বৃদ্ধি ও নিরাপত্তা নিশ্চিত করতে ইতোমধ্যে কমলাপুর, চট্টগ্রামসহ গুরুত্বপূর্ণ স্টেশনগুলোতে নামানো হয়েছে আইন প্রয়োগকারী সংস্থার অতিরিক্ত সদস্য।

রেলওয়ে সূত্রে জানা গেছে, ঈদে ঘরমুখো মানুষের জন্য অধিক যাত্রী পরিবহনে প্রস্তুত রাখা হয়েছে সাত জোড়া বিশেষ ট্রেন, দুই জোড়া স্পেশাল ট্রেন, ১৩৪টি যাত্রীবাহী বগি ও ২৫টি ইঞ্জিন।

এদিকে রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক গণমাধ্যমকে জানিয়েছেন, ঈদ উপলক্ষে সারাদেশে প্রতিদিন কমপক্ষে দুই লাখ ৭০ হাজার যাত্রী বহন করবে রেল। রাজধানীর কমলাপুর ও বিমানবন্দর রেলওয়ে স্টেশন থেকে প্রতিদিন প্রায় এক লাখ ২০ হাজার যাত্রী রাজধানী ছাড়বেন। টিকিট কালোবাজারী রোধে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কাউন্টার ও স্টেশনে অর্ধশতাধিক সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

তিনি জানান, স্টেশন এলাকায় রেলওয়ে আইন প্রয়োগকারী সংস্থার সদস্যদের পাশাপাশি পুলিশ, র‌্যাব ও ম্যাজিস্ট্রেট অবস্থান করবেন। টিকিট বিক্রি ও যাত্রী নিরাপত্তা নিশ্চিত করতে ইতোমধ্যে সংশ্লিষ্ট রেলওয়ে কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।

শেয়ার করুন