ঢাকায় জাতিসংঘ দিবসের অনুষ্ঠান বাতিল

প্রকাশিত

কূটনৈতিক প্রতিবেদক : ঢাকায় জাতিসংঘ দিবসের পূর্বনির্ধারিত একটি অনুষ্ঠান আকস্মিকভাবে বাতিল করা হয়েছে। ২৫ অক্টোবর (রোববার) সন্ধ্যায় গুলশানের লেক শো’র হোটেলে এই অনুষ্ঠানটি আয়োজন করার প্রস্তুতি নেওয়া হচ্ছিল। নিরাপত্তা পরিস্থিতির কারণে অনুষ্ঠানটি বাতিল করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সংশ্লিস্ট সূত্রে জানা গেছে, ইতিমধ্যে অনুষ্ঠান বাতিলের সিদ্ধান্তের বিষয়টি জাতিসংঘের আবাসিক সমন্বয়কারীর দফতর থেকে হোটেলে কর্তৃপক্ষকে জানানো হয়েছে। হোটেলের ব্যাঙ্কুইট হলটির বুকিং বাতিল করে অন্যান্য প্রস্তুতি স্থগিত করার নির্দেশনাও দেয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ২৮শে সেপ্টেম্বর গুলশানে কূটনীতির পাড়ার কাছে ইতালির নাগরিক তাভেল্লা সিজার এবং ৩ অক্টোবর রংপুরে জাপানি নাগরিক ওসি কুনিওকে গুলি করে হত্যার ঘটনায় বাংলাদেশের সার্বিক নিরাপত্তা পরিস্থিতি নিয়ে আন্তর্জাতিক অঙ্গনে উদ্বেগ তৈরি হয়। বেশ কয়েকটি দেশ নিজেদের নাগরিকদের জন্য সতর্কতা জারি করে। তবে সরকার কূটনীতিকসহ সারাদেশে থাকা বিদেশিদের নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা নিয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইতালি ও অস্ট্রেলিয়াসহ কয়েকটি দেশের রাষ্ট্রদূতদের সাথে বৈঠক করেছেন। এসব বৈঠকে সরকারের পক্ষ থেকে বিদেশীদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। কিন্তু তারপরও আতঙ্ক এবং উদ্বেগ কাটছে না।

শেয়ার করুন