দল থেকে ছিটকে গেলেন ডি মারিয়া

ক্রীড়া ডেস্ক : পুরোপুরি ফিট না হওয়ায় আগামী মাসে দুটি প্রীতি ম্যাচের জন্য আর্জেন্টিনা জাতীয় দল থেকে ছিটকে গেলেন উইঙ্গার অ্যাঞ্জেল ডি মারিয়া। একইসঙ্গে দল থেকে বাদ পড়েছেন মিডফিল্ডার হাভিয়ের পাস্তোরে ও লুকাস বিগলিয়া এবং ডিফেন্ডার পাবলো জাবালেতা।

রিয়াল মাদ্রিদের পর ম্যানচেস্টার ইউনাইটেড সিটিতে পাড়ি জমান ডি মারিয়া চলতি বছরের জুলাইয়ে পিএসজিতে যোগদান করেছেন। তবে ফিটনেসজনিত সমস্যার কারণে ফরাসি চ্যাম্পিয়নদের হয়ে এখনও মাঠে নামতে পারেন নি।

আর্জেন্টিনা দলের কোচ জেরার্ডো মার্টিনো বলেন, ম্যাচ খেলার জন্য এখনো পুরোপুরি ফিট নন ডি মারিয়া। সে আমাদের গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তাকে নিয়ে কোনোরকম ঝুঁকি নিতে চাই না। এই ব্যাপারে পিএসজির সঙ্গে আমাদের কথা হয়েছে আপাতত ফিটনেসের উন্নতির জন্য ফ্রান্সেই থাকবেন ডি মারিয়া।

এদিকে গোড়ালির ইনজুরির কারণে আর্জেন্টিনা দল থেকে বাদ পড়েছেন হাভিয়ের পাস্তোরে ও লুকাস বিগলিয়া। পাশাপাশি হাঁটুর ইনজুরির কারণে দল থেকে ছিটকে পড়েছেন ম্যান সিটি তারকা পাবলো জাবালেতা।

তাদের পরিবর্তে দলে ঢুকেছেন অ্যাতলেটিকো মাদ্রিদের অ্যাঞ্জেল কোরেয়া, বেনফিকার নিকেলোস গাইতান, সান লরেঞ্জো’র ইমানুয়েল মাস ও রিভার প্লেটের ম্যাতিয়াস কেনিভিতার।

প্রসঙ্গত, গত ব্রাজিল বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইনজুরিতে পড়ে বিশ্বকাপ থেকে বিদায় নেন অ্যাঞ্জেল ডি মারিয়া। আর সদ্য শেষ কোপা আমেরিকা কাপের ফাইনালে পায়ে ব্যাথা পেয়ে মাঠ ছাড়েন তিনি। উভয় টুর্নামেন্টে শিরোপা বঞ্চিত থাকে আলবেসিলেস্তিরা।