ফরিদপুরে দুই এমপির গাড়িবহরে স্থানীয়দের হামলা, আহত ২০

ফরিদপুর প্রতিনিধি : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত করতে যাওয়ার পথে ফরিদপুরে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী ও সংরক্ষিত নারী সংসদ সদস্য কামরুন্নাহার চৌধুরীর গাড়িবহরে হামলার চালিয়েছে স্থানীয় জনতা।

এতে গাড়িবহরের কমপক্ষে ২০ জন আহত হয়েছেন।

শনিবার সকাল পৌনে ১০টার দিকে ফরিদপুর সদরের কৈজুরি ইউনিয়নের পেয়ারপুরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, কাজী কেরামত আলী ও কামরুন্নাহার চৌধুরী ২০টি গাড়ির বহর নিয়ে গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়া যাচ্ছিলেন। পথে পিয়ারপুর গোডাউনের কাছে একটি ট্রাকের সঙ্গে গাড়িবহরের একটি গাড়ির সংর্ঘষ হয়। এ সময় গাড়িবহরের লোকজন ট্রাকটির ওপর হামলা চালায়।

পরে স্থানীয়রা গাড়িবহরের ওপর হামলা চালিয়ে চারটি গাড়ি ভাঙচুর করে। এতে গাড়িবহরে থাকা কমপক্ষে ২০ জন আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

কাজী কেরামত আলী বলেন, ‘ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। আমরা একটি শুভ কাজে যাচ্ছিলাম। ফরিদপুর প্রশাসন তাৎক্ষণিকভাবে উদ্যোগ নেওয়ায় ও বহরের জন্য নতুন বাস যুক্ত করায় আমরা নির্বিঘ্নে ওই স্থান ত্যাগ করতে পেরেছি।’

এ ব্যাপারে ফরিদপুর সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) আমিনুজ্জামান জানান, ঘটনাটি জানার পর পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এমপিদের গাড়িবহরকে নিরাপদে গোপালগঞ্জের দিকে পাঠানো হয়েছে বলেও জানিয়েছেন ওই পুলিশ কর্মকর্তা।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার কামরুজ্জামান জানান, এ ঘটনায় দুইটি ট্রাক আটক করা হয়েছে। হামলার সঙ্গে জড়িত থাকার অভিযোগে তিন ব্যক্তিকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানিয়েছেন তিনি।