বন্যহাতিরও রেহাই মেলেনি বিএসএফের গুলি থেকে

শেরপুর প্রতিনিধি : এবার বন্যহাতিরও রেহাই মেলেনি ভারতীয় (সীমান্তরক্ষী বাহিনী) বিএসএফ এর গুলি থেকে। শেরপুরের সীমান্তবর্তী ঝিনাইগাতী উপজেলার হালচাটি এলাকায় গতকাল ২৪ আগস্ট সোমবার রাতে একটি গুলিবিদ্ধ (পুরুষ) বন্যহাতির মৃত্যু হয়েছে। আজ (২৫ আগস্ট) মঙ্গলবার সকালে মৃত বন্যহাতিটি দেখার জন্য এলাকার উৎসুক জনতা ভীড় জমায়।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, সোমবার বিকেলে বন্যহাতির দল হালচাটি সীমান্ত হয়ে ভারতে প্রবেশের চেষ্টা করলে ভারতীয় (সীমান্তরক্ষী বাহিনী) বিএসএফ প্রতিরোধ গড়ে তুলে। এক পর্যায়ে হাতিরদলকে ঠেকাতে না পেরে বিএসএফ গুলি ছোড়ে। ওই গুলিতে বন্যহাতিটি আহত হয়।

পরে হালচাটি সীমান্ত পিলার ১১০৩ এর ৩-ঋ এর ১শ গজের মধ্যে এসে মাটিতে লুটিয়ে পড়ে। এ সময় বন্যহাতির দলের অন্য সদস্যরা আহত হাতিকে সড়িয়ে নেওয়ার জন্য টানাহেচঁড়া করেও ব্যর্থ হয়।

গতাকাল সোমবার রাতের কোনো এক সময় ওই আহত বন্যহাতির মৃত্যু ঘটে। পরে বন বিভাগের পক্ষ থেকে হাতিটির ময়না তদন্ত শেষে মাটিচাপা দেওয়া হয়।

এ ব্যাপারে শেরপুরের সহকারী বনসংরক্ষক মমিনুর রশিদ ও নকসি সীমান্ত ফাঁড়ির বর্ডার গাড বাংলাদেশ (বিজিবি) কোম্পানী কমান্ডার তোফাজ্জল হোসেন জানান, ‘সুরতহালে হাতিটির মাথায় একটি গুলি ও পিঠে বল্লমের আঘাতের চিহ্ন পাওয়া গেছে।’