আজ শনিবার, জুলাই ৩১, ২০২১ | ১৬ শ্রাবণ, ১৪২৮

শিরোনাম

ওয়ালটন ফ্রিজ: ২০২১ হবে বাম্পার সেলস ইয়ার

প্রকাশিত: শুক্রবার, জানুয়ারী ২৯, ২০২১


ওয়ালটন ফ্রিজ: ২০২১ হবে বাম্পার সেলস ইয়ার

মুক্তমন রিপোর্ট : করোনাভাইরাস মহামারির দুর্যোগ কাটিয়ে দেশের ফ্রিজ বাজারে এসেছে স্বাভাবিক গতি। সেইসঙ্গে দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন ফ্রিজের চাহিদা ও বিক্রিও করোনা পূর্ববর্তী স্বাভাবিক ধারায় ফিরে এসে। যার প্রেক্ষিতে ফ্রিজ বিক্রিতে ওয়ালটন টার্গেট নিয়েছে- ২০২১ হবে বাম্পার সেলস ইয়ার বা বর্ষ। অর্থাৎ, ২০২১ এ  বিগত যেকোনো বছরের চেয়ে বেশি পরিমাণ ফ্রিজ বিক্রির লক্ষ্য নিয়ে সকল প্রস্তুতি ও পরিকল্পনা নিয়েছে দেশের এই ইলেকট্রনিক্স জায়ান্ট। 

সূত্রমতে, বিগত বছরগুলোর মধ্যে ওয়ালটনের সবচেয়ে বেশি ফ্রিজ বিক্রি হয়েছিল ২০১৯ এ। সেবছর জানুয়ারি থেকে ডিসেম্বর সময়ে ২০ লাখেরও বেশি ফ্রিজ বিক্রি হয়েছিল ওয়ালটনের। ২০২১ সালে তার ওই বিক্রিকেও ছাড়িয়ে যাওয়ার টার্গেট নিয়েছেন তারা। 

টার্গেট পূরণে গবেষণা ও উন্নয়ন (আরএনডি), ডিজাইন, উৎপাদন, মান নিয়ন্ত্রণ বা কিউসি, বিপণন, ব্র্যান্ডিং ও সেলস সকল বিভাগে নেয়া হয়েছে প্রয়োজনীয় প্রস্তুতি ও  কর্মপরিকল্পনা। যার অংশ হিসেবে ওয়ালটন প্লাজা ও সেলস আউটলেটগুলোতে সর্বোচ্চ সংখ্যক ডিজাইন ও মডেলের রেফ্রিজারেটর ও ফ্রিজার। বছরজুড়ে বাজারে ছাড়বে বৈচিত্র্যময় ডিজাইন, কালার, ও ফিচারের নতুন নতুন মডেলের ফ্রিজ। সম্ভাবনাময় ব্ল্যাঙ্ক পয়েন্টে চালু করছে নতুন প্লাজা ও সেলস আউটলেট। এদিকে সারা দেশে চলছে ওয়ালটন ডিজিটাল ক্যাম্পেইন সিজন ৯। এর আওতায় এরইমধ্যে দেশের বিভিন্ন অঞ্চলে দেড় শতাধিক ক্রেতা ওয়ালটন ফ্রিজ কিনে ফ্রি পেয়েছেন আরেকটি নতুন ফ্রিজ। এছাড়া হাজার হাজার ক্রেতা পেয়েছেন আকর্ষণীয় অঙ্কের ক্যাশ ভাউচার।

ওয়ালটনের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ইভা রিজওয়ানা নিলু বলেন, করোনায় গত বছর দেশের সকল ব্র্যান্ডেরই ফ্রিজ বিক্রি কম হয়েছে। ২০২০ সালে ওয়ালটনের প্রায় ১৪ লাখ ফ্রিজ বিক্রি হলেও মার্কেট শেয়ার ছিলো ৭০ শতাংশের বেশি। যা নিঃসন্দেহে সন্তোষজনক। এরইমধ্যে করোনার দুর্যোগ কাটিয়ে ওয়ালটন ফ্রিজের চাহিদা ও বিক্রিতে স্বাভাবিক গতি ফিরে এসেছে। যার প্রেক্ষিতে চলতি বছর ২০১৯ সালের চেয়ে বেশি ফ্রিজ বিক্রির টার্গেট নিয়েছি।

ওয়ালটনের আরেক ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এমদাদুল হক সরকার বলেন, ফ্রিজ বিক্রির টার্গেট পূরণে বিপণন কৌশল ও ব্যাপক ব্র্যান্ডিং এর প্রতি বিশেষ জোর দেয়া হয়েছে। সেজন্য ২০২১ সালকে ‘ব্র্যান্ডিং ইয়ার’ বা বর্ষ হিসেবে ঘোষণা করা হয়েছে। যার প্রেক্ষিতে ২ জানুয়ারি থেকে সারা দেশে চলছে ওয়ালটন ডিজিটাল ক্যাম্পেইন সিজন ৯। এর আওতায় ওয়ালটন ফ্রিজ ক্রয়ে প্রতি ঘন্টায় ফ্রি ফ্রিজসহ কোটি কোটি টাকার নিশ্চিত ক্যাশ ভাউচার পাওয়ার সুযোগ দেয়া হয়েছে। ক্যাম্পেইনের মাধ্যমে দেশের সর্বত্র প্রতিমাসে ওয়ালটন ফ্রিজের ব্যাপক ব্র্র্যান্ডিং করা হচ্ছে। সার্বিক প্রস্তুতি বিবেচনায় চলতি বছরে ফ্রিজ বিক্রির টার্গেট পূরণে ওয়ালটন সফল হবে বলে তিনি আশাবাদী।

ওয়ালটনের নির্বাহী পরিচালক উদয় হাকিম বলেন, ওয়ালটন ফ্রিজ বিক্রিতে ২০২১ সাল হবে বাম্পার সেলস ইয়ার। সেলক্ষ্যে প্রয়োজনীয় সব পরিকল্পনা নেয়া হয়েছে।

ওয়ালটন ফ্রিজের প্রধান নির্বাহী কর্মকর্তা বা সিইও প্রকৌশলী আনিসুর রহমান মল্লিক বলেন, এ বছর ফ্রিজের ডিজাইন, কালার, মডেল ও ফিচারে বৈচিত্র্য আনার উপর অধিক গুরুত্ব দেয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় ওয়ালটন ফ্রিজে সংযোজন করা হচ্ছে স্মার্ট ফিচার। ডিজাইনেও থাকবে বৈচিত্র্যতা। এরইমধ্যে সাইড বাই সাইড ডোরের কয়েকটি বৈচিত্র্যময় ডিজাইনের কয়েকটি নতুন মডেল। এ বছর অত্যাধুনিক ফিচারসমৃদ্ধ সাইড বাই সাইড ডোরের স্মার্ট ফ্রিজ বাজারে ছাড়া হবে। বাংলাদেশে একমাত্র ওয়ালটনই এই মডেলের ফ্রিজ উৎপাদন করছে।

ওয়ালটন ফ্রিজের সিইও আরো বলেন, গ্রাহকদের উচ্চ গুণগতমানের পণ্যের পাশাপাশি সর্বোত্তম বিক্রয়োত্তর সুবিধাও প্রদানের মাধ্যমে সর্বোচ্চ গ্রাহক সন্তুষ্টি অর্জন করাকে অধিক গুরুত্ব দিয়েছে ওয়ালটন। সেজন্য ফ্রিজে এক বছরের রিপ্লেসমেন্ট সুবিধার পাশাপাশি কম্প্রেসরে ১২ বছরের গ্যারান্টি দিচ্ছে ওয়ালটন। আইএসও সনদপ্রাপ্ত ওয়ালটন সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেমের আওতায় সারা দেশে বিস্তৃত ৭৬টি সার্ভিস সেন্টারের থেকে গ্রাহকদের দ্রুত বিক্রয়োত্তর সেবা প্রদান করা হচ্ছে।

ওয়ালটনের নির্বাহী পরিচালক ও ফ্রিজের চিফ অপারেটিং অফিসার ইউসুফ আলী জানান, ফ্রিজ বিক্রির টার্গেট বিবেচনায় আরএনডি, ডিজাইন, উৎপাদন লাইন, কিউসি উৎপাদন প্রক্রিয়ার সর্বত্র ব্যাপক বিভাগ সর্বত্র সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রয়োজনীয় কাঁচামালের পর্যাপ্ত মজদু নিশ্চিত করা হয়েছে। আমেরিকা, জার্মানি, জাপানের মতো উন্নত বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির মেশিনারিজ দিয়ে ফ্রিজের আনুষঙ্গিক যন্ত্র্যাংশ ও ফ্রিজ উৎপাদন করা হচ্ছে। কারখানায় বর্তমানে প্রতিদিন সাড়ে সাত হাজার ফ্রিজ উৎপাদন করা হচ্ছে। ফ্রেব্রুয়ারি মাস থেকেই দৈনিক উৎপাদন ১০ হাজার ইউনিট পর্যন্ত বাড়ানো হবে।

কর্তৃপক্ষ জানায়, দেশের সেরা রেফ্রিজারেটর ব্র্যান্ডের মর্যাদাস্বরূপ ওয়ালটন ফ্রিজ সাতবার ‘বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড’ পেয়েছে। এছাড়া ওয়ালটন ‘সুপার ব্র্যান্ড ২০২০’ খেতাব পাওয়ার পাশাপাশি ২০২১ সালের জন্য ‘সুপারব্র্যান্ড’ এর সম্মাণনা পেয়েছে।

সেনাবাহিনীর অভিযানে অস্ত্রসহ ৪ সন্ত্রাসী আটক

সেনাবাহিনীর অভিযানে অস্ত্রসহ ৪ সন্ত্রাসী আটক

বাংলাবান্ধায় ১২ দিন পর আমদানি-রফতানি শুরু

বাংলাবান্ধায় ১২ দিন পর আমদানি-রফতানি শুরু

হুকুম দিয়াই খালাস

হুকুম দিয়াই খালাস

যাত্রীর চাপে বেসামাল ঘাট

যাত্রীর চাপে বেসামাল ঘাট

অনিয়মকারী ও অপকর্মকারি যত বড়ই হোক ছাড় নয়: কাদের

অনিয়মকারী ও অপকর্মকারি যত বড়ই হোক ছাড় নয়: কাদের

হাজিরা ১ তারিখ : ছুটছেন তারা

হাজিরা ১ তারিখ : ছুটছেন তারা

বিশ্বে করোনায় মৃত্যু ৪২ লাখ ২৪ হাজার

বিশ্বে করোনায় মৃত্যু ৪২ লাখ ২৪ হাজার

ব‌রিশা‌লে করোনায়  ১৪ জনের মৃত্যু

ব‌রিশা‌লে করোনায় ১৪ জনের মৃত্যু

আফগানিস্তানে জাতিসংঘের কার্যালয়ে হামলা

আফগানিস্তানে জাতিসংঘের কার্যালয়ে হামলা

ব্রিটেনে বেড়েছে করোনা সংক্রমণ

ব্রিটেনে বেড়েছে করোনা সংক্রমণ

বিশ্বে করোনায় আক্রান্ত ১৯ কোটি ৮০ লাখ

বিশ্বে করোনায় আক্রান্ত ১৯ কোটি ৮০ লাখ

তিন লঙ্কান ক্রিকেটার এক বছর নিষিদ্ধ

তিন লঙ্কান ক্রিকেটার এক বছর নিষিদ্ধ

রাজশাহী মেডিকেলে  ১৩ মৃত্যু

রাজশাহী মেডিকেলে ১৩ মৃত্যু

সিনহা হত্যার এক বছর

সিনহা হত্যার এক বছর

প্রধানমন্ত্রী ফেলোশিপ পাচ্ছেন ৫৫ জন

প্রধানমন্ত্রী ফেলোশিপ পাচ্ছেন ৫৫ জন

কাবুল বিজয়ের পথে তালেবান ! পিছু হটছে মার্কিণ-ন্যাটো-ভারতীয় বাহিনী

কাবুল বিজয়ের পথে তালেবান !

ঘোষিত মুদ্রানীতি গতানুগতিক: ডিসিসিআই

ঘোষিত মুদ্রানীতি গতানুগতিক: ডিসিসিআই

প্রয়াত ফকীর আলমগীরকে নিয়ে স্ত্রীর আবেগঘন লেখা! থেমে গেল হেনরির হাতুড়ির শব্দ

প্রয়াত ফকীর আলমগীরকে নিয়ে স্ত্রীর আবেগঘন লেখা!

আনন্দ-বিষাদের শ্রাবণধারা!

আনন্দ-বিষাদের শ্রাবণধারা!

সরকার দেশেকে ‘দুর্নীতিতে পরিপূর্ণ’ করে ফেলেছে : ফখরুল

সরকার দেশেকে ‘দুর্নীতিতে পরিপূর্ণ’ করে ফেলেছে : ফখরুল

ভারপ্রাপ্ত সম্পাদকঃ জিয়াউল হক
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ ছাদেকুর রহমান
প্রকাশকঃ আব্দুল্লাহ আল মাহমুদ

বার্তা বিভাগ মোবাইল: +88 016 01 22 45 45
বাণিজ্য বিভাগ মোবাইল: +88 017 88 445 222

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়:
৩/২, আউটার সার্কুলার রোড, প্রশান্তি হাইটস, স্যুট # এ-৪ (পঞ্চম তলা), রাজারবাগ, ঢাকা-১২১৭ থেকে প্রকাশিত।

ই-মেইল: muktomonnews24@gmail.com
ই-মেইল: muktomontv@gmail.com


© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | মুক্তমন এসএসএস লিমিটেডের একটি প্রতিষ্ঠান | About Us | Privacy Policy