বুধবারের মধ্যে বিলবোর্ড না সরালে অ্যাকশন

প্রকাশিত

জ্যেষ্ঠ প্রতিবেদক : আগামী বুধবারের মধ্যে ঢাকা মহানগরের বিলবোর্ড সরিয়ে না নিলে কঠোর অ্যাকশনে যাবার হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক। রোববার নিজ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ হুঁশিয়ারি দেন আনিসুল হক।

তিনি বলেন, বিলবোর্ড অপসারণের জন্য চলতি মাসের ৩০ তারিখ (বুধবার) পর্যন্ত সময় দেওয়া হয়েছে। কিন্তু এখন পর্যন্ত নগরের বিভিন্ন মোড়ে বিলবোর্ড দেখা যাচ্ছে।

বিলবোর্ডের মালিক, স্পনসরদের বলছি, এটা একটা শাস্তিযোগ্য অপরাধ। আপনাদের লাখ লাখ টাকা জরিমানা হবে। যারা বিলবোর্ডে বিজ্ঞাপন দিয়েছেন, আপনাদেরও শাস্তি হবে। দ্রুত বিলবোর্ড সরিয়ে ফেলুন। সময় শেষ হয়ে গেলে কঠোর অ্যাকশনে যেতে বাধ্য হব।’

আনিসুল হক বলেন, বিলবোর্ড সরিয়ে নেন। তানাহলে আইন প্রয়োগে বাধ্য হবো। এমনকি ভবিষ্যত বিলবোর্ড ব্যবসা হুমকির মধ্যেও পড়তে পারে আইন অমান্যকারীদের।

এদিকে, ২৬ আগস্ট জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে আউটডোর অ্যাডভারটাইজিং ওনার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বলা হয়, চলতি বছরের ৩০ জুন পর্যন্ত ট্যাক্স গ্রহণ করে প্রদর্শিত বিলবোর্ডগুলোর অনুমোদন দেওয়া হলেও বর্তমানে নবায়নের সুযোগ না দিয়ে একতরফাভাবে উচ্ছেদের নোটিস জারি করে সিটি কর্পোরেশন। ব্যবসায়ীদের দাবি অন্তত এক বছর সময় দিয়ে পর্যায়ক্রমে বিলবোর্ড উচ্ছেদ করার দাবি জানান তারা।

এর আগে, গত ৫ আগস্ট পর্যন্ত সময় দিয়েছিল সিটি কর্পোরেশন। কিন্তু তারা অপসারণ না করায় ১ সেপ্টেম্বর মঙ্গলবার রাতে কিছু বিলবোর্ড অপসারণ করে সিটি কর্পোরেশন। ব্যবসায়ীদের দাবির মুখে একটি নীতিমালা তৈরির কাজ করছে উত্তর সিটি কর্পোরেশন।

শেয়ার করুন